ঢাকা, ২৭ জুন ২০২২, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বাংলারজমিন

রূপগঞ্জে বিএনপি’র সম্মেলনকে কেন্দ্র করে হামলা, ভাঙচুর ও লুটপাট, ককটেল বিস্ফোরণ

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে
২২ মে ২০২২, রবিবার

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা ইউনিয়ন বিএনপি’র সম্মেলনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের লোকজন বিএনপি নেতাকর্মীদের বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার দুপুরে উপজেলার মাঝিপাড়ায় ভুলতা ইউনিয়ন বিএনপি’র সভাপতি আব্বাস উদ্দিন ভুঁইয়া, ৮ নং ওয়ার্ড যুবদলের সভাপতি বাদল ভুঁইয়া ও শামীম মেম্বারের বাড়িতে এ হামলা চালানো হয়। এ সময় বসতঘরে ব্যাপক ভাঙচুর করা হয়। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন আব্বাস উদ্দিন ভুঁইয়া। অনুষ্ঠানে রূপগঞ্জ থানা বিএনপি’র আহ্বায়ক এডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুন ও সদস্য সচিব বাছির উদ্দিন বাচ্চুর উপস্থিত থাকার কথা ছিল। 
এব্যাপারে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল হক রিপন জানান, শনিবার বিকালে মাঝিপাড়াস্থ শামীম মেম্বারের বাড়িতে পূর্ব নির্ধারিত শান্তিপূর্ণ সম্মেলন করার কথা ছিল। খবর পেয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা সম্মেলনের পূর্বেই হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়। রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি সোহেল ও ভুলতা ইউপি চেয়ারম্যান আরিফুল হক ভুঁইয়ার নেতৃত্বে এ হামলা, ভাঙচুর ও লুটপাট চালানো হয়েছে বলে তিনি দাবি করেন। 
এ ব্যাপারে ভুলতা ইউপি চেয়ারম্যান আরিফুল হক ভুঁইয়া বলেন, হামলা চালাতে নয়, অনুমতি ছাড়া সম্মেলন ঠেকাতে গিয়েছিলাম। কিছু লোকজন উত্তেজিত হয়ে বাড়িঘরে ভাঙচুর চালিয়েছে।   
বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দিপু বলেন, বিএনপি’র জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এ হামলা চালানো হচ্ছে। বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ক্ষমতাসীন দলের নেতারা গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিচ্ছে।

বিজ্ঞাপন
আওয়ামী লীগ গণতন্ত্রের নামে বিএনপি’র নেতাকর্মীদের ওপর নির্যাতনতন্ত্র শুরু করেছে। এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com