ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শাওয়াল ১৪৪৩ হিঃ

বিশ্বজমিন

এর চেয়ে পাকিস্তানের ওপর পারমাণবিক বোমা নিক্ষেপ করলেও ভাল হতো: ইমরান খান

মানবজমিন ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১৪ মে ২০২২, শনিবার, ৫:০০ অপরাহ্ন

পাকিস্তানের বর্তমান সরকারের কড়া সমালোচনা করেছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, এসব মানুষের কাছে ক্ষমতা তুলে দেয়ার চেয়ে পাকিস্তানের ওপর পারমাণবিক বোমা নিক্ষেপ করলেও ভাল হতো। শুক্রবার তিনি সাংবাদিকদের কাছে এসব কথা বলেন। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ। ইমরান খান পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ও একই সঙ্গে সাবেক প্রধানমন্ত্রী।

সম্প্রতি অনাস্থা ভোটে তিনি ক্ষমতা হারান। এক্ষেত্রে তিনি বিদেশি ষড়যন্ত্র দেখছেন। একই সঙ্গে সেনাবাহিনীর দিকে ইঙ্গিত করে নানা অভিযোগ করছেন। শুক্রবার তিনি আরও বলেছেন, এস্টাবলিশমেন্ট  (সেনাবাহিনীকে বুঝাতে এ শব্দটি ব্যবহার করেন রাজনীতিক বা সমালোচকরা) তাকে ফোন করছে বলে ইমরান খান দাবি করেন। কিন্তু তাদের সঙ্গে কথা বলতে প্রস্তুত নন তিনি। তাই তাদের ফোন নাম্বার ব্লক করে দিয়েছেন বলে জানিয়েছেন

বিজ্ঞাপন
বলেছেন, যতক্ষণ পর্যন্ত নির্বাচনের দিন ঘোষণা করা না হচ্ছে, ততদিন আমি কারও সঙ্গে কথা বলবো না।

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতি সমর্থন দিয়েছেন যারা তাদের কি পাকিস্তানের ভবিষ্যত নিয়ে কোনো উদ্বেগ নেই! প্রশ্ন রাখেন ইমরান খান। এ সময়ই তিনি বলেন, এসব মানুষের হাতে পাকিস্তানের দায়িত্ব দেয়ার চেয়ে পাকিস্তানের ওপর পারমাণবিক বোমা ফেললেও তা উত্তম হতো।

ইমরান খান আরও বলেন, গত বছর জুনে তিনি ষড়যন্ত্রের কথা জানতে পেরেছিলেন। কিন্তু দুর্ভাগ্য হলো এসবই করা হয়েছিল তার সরকারকে দুর্বল করতে। তিনি দাবি করেন ক্ষমতার শেষ দিন পর্যন্ত এস্টাবলিশমেন্টের সঙ্গে তার সুসম্পর্ক ছিল। কিন্তু দুটি ইস্যুতে তারা চোখে চোখ রাখেনি। তিনি বলেন, শক্তিধর মহল মুখ্যমন্ত্রী পদ থেকে উসমান বুজদারকে সরিয়ে দিতে চেয়েছে। দ্বিতীয় কারণটি হলো লেফটেন্যান্ট জেনারেল ফয়েজ হামিদকে ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সের প্রধান করা নিয়ে এস্টাবলিশমেন্টের সঙ্গে মতানৈক্য। 
 

পাঠকের মতামত

আঙ্গুর ফল খেতে না পারলে ঠক হয় সেটা সবাই জানে

aziz chowdhury
১৪ মে ২০২২, শনিবার, ৪:১৫ পূর্বাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com