ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

শেষের পাতা

বিদেশি কূটনীতিকদের ওবায়দুল কাদের

বাংলাদেশের গণতন্ত্র নিয়ে আপনাদের এত মাথাব্যথা কেন

স্টাফ রিপোর্টার
৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার

বাংলাদেশের গণতন্ত্র নিয়ে বিদেশি কূটনীতিকদের নাক না গলানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বাংলাদেশের গণতন্ত্র নিয়ে আপনাদের এত মাথাব্যথা কেন? আগে নিজেদের দেশের অবস্থা দেখুন। তরপর বাংলাদেশ নিয়ে কথা বলুন। গতকাল বিকালে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শারদ শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, বিভিন্ন দূতাবাসে অভিযোগ করে। তাদের (বিদেশি কূটনীতিকদের) বলতে চাই, গণতন্ত্রের গল্প শোনান। কিন্তু আজ এসব না করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামান। বিশ্বের তেলের বাজার নিয়ন্ত্রণ করেন। অস্থির পৃথিবীকে শান্ত করুন। দোষ করবেন আপনারা বড় বড় দেশগুলো আর সাফার করতে হবে আমাদের মতো ছোট দেশগুলোকে।

গলিত লাশ তত্ত্বাবধায়ক সরকার আর ফিরে আসবে না মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনের রূপরেখা তৈরি করছে।

বিজ্ঞাপন
তারা যাই করুক না কেন, গলিত লাশ তত্ত্বাবধায়ক সরকার আর ফিরে আসবে না। পৃথিবীর বিভিন্ন দেশে যেভাবে নির্বাচন হয়, আমরাও সেভাবেই দেবো। সারা দেশে শান্তিপূর্ণভাবে পূজা হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অশুভ শক্তির পরাজয় হবে, শুভ শক্তির বিজয় হবে। দেবীদুর্গার আগমনে সহিংসতার বিনাশ হবে। এ সময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ পূজা উদ্যাপন কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

 

পাঠকের মতামত

একদা বাংলাদেশের সরকারী অফিস আদালত প্রশাসনিক সহ সব দপ্তরের কাগজ পত্র প্যাডের শিরোনাম লিখা থাকত গণপ্রজাতন্ত্রি বাংলাদেশ সরকার এখন সেখানে লিখা হবে আওয়ামী স্বৈরতন্ত্রি বাংলাদেশ সরকার। সুতরাং এনিয়ে বিদেশী মোড়লদের মাথা ব্যথা থাকতে পারেনা। কারণ বাংলাদেশের গণতন্ত্র এখন পচা মৃত গলিত লাশ এনিয়ে যত টানাটানি হেচঁরাহেচরি হবে ততই দুর্গন্ধে নাক মূখ বন্ধ হয়ে যাবে। বাংলাদেশের গণতন্ত্র নিয়ে কথা বলার সুযোগ এখন কারোর আর অবশিষ্ট নাই। সর্বজ্ঞানি এবং বুজর্গ ওবায়দুল কাদের সত্যের মাথা উন্নত এক লাল নিশান।

ডোরাকাটা
৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১০:৫৮ পূর্বাহ্ন

বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হওয়া পৃথিবীর কোথাও কি আছে? ৫০% এর কম ভোট পেলে নির্বাচন বাতিল করার বিধান চালু করুন। জনগন কিন্তু একটা ভালো নির্বাচন চায়, সে দিকে দৃষ্টি দেওয়া উচিত।

হাফিজ
৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১০:০৪ পূর্বাহ্ন

"দেবীদূর্গার আগমনে সহিংসতার বিনাশ হবে"

মোঃ মতিউর রহমান
৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১০:০৪ পূর্বাহ্ন

গলিত লাশ তত্ত্বাবধায়ক সরকার আর ফিরে আসবে না .........ই ভি এম তো আসবে ? দরকার পরলে আমরা জীবন দিয়ে দিবো , ৩০০ আসনের মধ্যে ১৫০ টি তে যদি ই ভি এম দিতে পারি ......আর লাগে না , সিংহাসন টা আমাদেরই থেকে যাবে ...জয় বাংলা ...

Mizapuri
৩ অক্টোবর ২০২২, সোমবার, ১১:৩৫ অপরাহ্ন

মাঝে মাঝে আপনি ভারতের পরামর্শ ছাড়া কথা বলেন। ভারত যেভাবে বলে সেভাবে কথা বলেন।

Dominos
৩ অক্টোবর ২০২২, সোমবার, ১১:১৫ অপরাহ্ন

কূটনীতিকদেরতো মাথা ব্যাথা থাকবেই। আপনারা টাকার জন্য গিয়ে হাত পাতবেন আর তারা সুশাসন চাইবেনা এটাতো হয় না।

ভোলা
৩ অক্টোবর ২০২২, সোমবার, ১১:০৫ অপরাহ্ন

আপনার এ রকম বক্তব্যে মানুষ বিরক্ত হন। মানুষ একটা সুন্দর নির্বাচন চান। দলিয় সরকারের অধিনে বাংলাদেশে কখনো সুন্দর নির্বাচন হয় নি। এটা আওয়ামী লীগ কিংবা বিএনপি।

আইয়ুব
৩ অক্টোবর ২০২২, সোমবার, ১০:১৩ অপরাহ্ন

আওয়ামী লিগ মরনকে ভয় পায়না কিন্তুু নিরপেক্ষ সরকারকে ভয়ংকর ভয় পায়

মোঃ বাবুল মাহমুদ
৩ অক্টোবর ২০২২, সোমবার, ১০:০৬ অপরাহ্ন

জনগন তত্বাবধায়ক সরকার ব্যবস্থা চায় কি না ? এ ব্যাপারে একটি গণভোট করা যেতে পারে। আমাদের সংবিধানে পূর্বে গণভোটের বিধান ছিল। কায়েমি স্বার্থবাদী মহল এটিও বাতিল করে দিয়েছে। এখন অল্প খরচে অন লাইন জরিপ করা যায়। সমস্যা হলো গদি /তখতে তাউস কেউ ছাড়তে চায় না।

আজিজ
৩ অক্টোবর ২০২২, সোমবার, ৯:২৩ অপরাহ্ন

মানুষকে ভোট দেয়ার সুযোগ করে দিন আপনার ও মাথা ব্যাথার টেবলেট খেতে হবে না।

হেলাল
৩ অক্টোবর ২০২২, সোমবার, ৯:২০ অপরাহ্ন

জনগন তত্ত্বাবধায়ক সরকার আশা করে। নিজেদের ক্ষমতা কুক্ষিগত করে রাখতে বিচারকের বিবেককে পদদুলি দিয়ে তত্ত্বধায়ক সরকারের প্রথা বাতিল করানো হয়েছেএটা কিন্তুু জনগন বুঝে।

shahidul islam
৩ অক্টোবর ২০২২, সোমবার, ৮:৩৩ অপরাহ্ন

বিদেশি কূটনীতিকদের কথা নিয়ে আপনাদের এত মাথাব্যথা কেন?

Azam
৩ অক্টোবর ২০২২, সোমবার, ১:৩০ অপরাহ্ন

মাননীয় মন্ত্রী আপনি একজন বিজ্ঞ রাজনীতিবিদ। আপনি নিশ্চয় জানেন রাষ্ট্রের সুশাসনের জন্য সুস্ঠ গণতন্ত্রের চর্চা অবশ্যই প্রয়োজন। নির্ভেজাল গণতন্ত্র চর্চা না থাকলে যত উন্নয়ন করুন না কেন একটি আদর্শ রাষ্ট্র গঠন করা অসম্ভব। বিদেশীরা বলুক বা না বলুক সেটা বড় কথা নয়। সফলতা যেমন আমাদের, ব্যর্থতা ও তেমন আমাদের। যদি আমরা নির্ভেজাল "গণতন্ত্র" প্রতিস্ঠা করতে না পারি।

মিলন আজাদ
৩ অক্টোবর ২০২২, সোমবার, ১২:২৩ অপরাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status