ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

বেনজেমার পেনাল্টি মিস নিজ ঘরে হোঁচট রিয়ালের

স্পোর্টস ডেস্ক
৪ অক্টোবর ২০২২, মঙ্গলবারmzamin

ঘরের মাঠ। তারকায় ঠাসা স্কোয়াড। তার ওপর চোট সারিয়ে ফিরেছেন শীর্ষ স্ট্রাইকার করিম বেনজেমা। তবুও ওসাসুনাকে হারাতে পারেনি রিয়াল মাদ্রিদ। রোববার রাতে স্প্যানিশ লা লিগায় সান্তিয়াগো বার্নাব্যুতে ওসাসুনার সঙ্গে ১-১ গোলে ড্র করে স্বাগতিকরা। প্রত্যাবর্তন ম্যাচে পেনাল্টি মিস করে হতাশ করেন বেনজেমা।
প্রথমার্ধে ভিনিসিউস জুনিয়রের গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। বিরতির পর ম্যাচে ফেরে ওসাসুনা। ম্যাচের সপ্তদশ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ আসে রিয়ালের। তবে ডান দিক থেকে দানি কারভাহালের ক্রস ডি-বক্সে পেয়ে অল্পের জন্য পা লাগাতে পারেননি বেনজেমা। ৩৫তম মিনিটে কাউন্টার অ্যাটাকে সুযোগ তৈরি করে ওসাসুনা।

বিজ্ঞাপন
এবার ডি-বক্সে বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন ওসাসুনার উইঙ্গার আব্দেসামাদ।
৪২তম মিনিটে ভিনিসিউস জুনিয়রের গোলে এগিয়ে যায় রিয়াল। চলতি মৌসুমে লা লিগায় সাত ম্যাচে ৫ গোল করলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে গার্সিয়ার দারুণ গোলে সমতায় ফেরে ওসাসুনা।
৭৯তম মিনিটে ওসাসুনার ডি-বক্সে ফাউলের শিকার হন বেনজেমা। ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ফাউল করায় ওসাসুনার ডিফেন্ডার ডেভিড গার্সিয়াকে লাল কার্ড দেখানো হয়। আর বেনজেমার স্পটকিক গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে।
দশ জনের দলে পরিণত হওয়া ওসাসুনার ওপর চাপ বাড়ায় রিয়াল। ৮১তম মিনিটে জালের দেখাও পেয়ে যান বেনজেমা। তবে এবার অফসাইডের খড়গে মেলেনি গোল।
লা লিগায় টানা ছয় ম্যাচ পর থামলো রিয়াল মাদ্রিদের জয়রথ।  আর সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে টানা ৯ জয়ের পর হোঁচট খেলো রিয়াল।
পয়েন্ট হারালেও একটি রেকর্ড অক্ষত রেখেছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে টানা ১৫ ম্যাচ ওসাসুনার বিপক্ষে অপরাজিত লস ব্লাঙ্কোরা। দলটির কাছে রিয়ালের সর্বশেষ হার ২০১১ সালের জানুয়ারিতে। আর ওসাসুনার কাছে ঘরের মাঠে রিয়ালের সবশেষ হার ২০০৪ সালের এপ্রিলে।
পয়েন্ট হারানোয় লা লিগা টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করতে পারেনি রিয়াল মাদ্রিদ। ৭ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তারা। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। গোল ব্যবধানে এগিয়ে ব্লাউগ্রানারা।  

 

খেলা থেকে আরও পড়ুন

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status