ঢাকা, ৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

ফুলপুরে শেষ সময়ের প্রস্ততিতে ব্যস্ত সনাতন ধর্মাবলম্বীরা

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার

 দরজায় কড়া নাড়ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। ষষ্ঠী থেকে দশমী পূজার এই পাঁচটি দিনে ধনী-গরিব সবাই মেতে ওঠেন এই উৎসবে। তাই পূজাকে সামনে রেখে ময়মনসিংহের ফুলপুরে দেবী দুর্গাকে বরণ করতে ইতিমধ্যেই সাড়া পড়েছে পাড়ায় পাড়ায়। মণ্ডপে মণ্ডপে চলছে শেষ সময়ের প্রস্তুতি।
প্রতিমা কারিগরদের বাড়ি ঘুরে দেখা যায়, কাদামাটি দিয়ে দুর্গাসহ কার্তিক, গণেশ, লক্ষ্মী আর সরস্বতীর অবয়ব অনেকটাই তৈরি শেষের দিকে। অনেক মণ্ডপে শুরু হয়েছে রঙের আঁচড় দেয়ার কাজ। তবে অধিকাংশ স্থানে অলংকরণের কাজ শুধু বাকি। উৎসবমুখর পরিবেশে ও নিরাপদে দুর্গাপূজার সকল আনুষ্ঠানিকতা শেষ করার প্রস্তুতি রয়েছে প্রশাসনের। গেল দু’বছর করোনার ধকল কাটিয়ে এবার ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা হিন্দু ধর্মালম্বীদের। তাই এবার ভালোভাবে পূজা উদ্যাপনের আশা মন্দির কমিটির। ছাত্রলীগ নেতা হিমেল চন্দ্র সেন জানান, এবার আশির্বাদ নিয়ে মা দুর্গা আসছে গজে চড়ে আর গমন হবে নৌকায়।
ফুলপুর উপজেলা পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক জীবন দত্ত বলেন, উপজেলার ৪৪টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা উদ্যাপনের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

বিজ্ঞাপন
আগামী ১লা অক্টোবর ষষ্ঠী পূজার মধ্যদিয়ে শারদীয় দুর্গাপূজা শুরু হবে এবং ৫ই অক্টোবর বিজয়া দশমীর মধ্যদিয়ে শেষ হবে। ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘পূজা মণ্ডপের নিরাপত্তার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে টহল টিম সতর্ক অবস্থানে থেকে সার্বক্ষণিক মাঠে কাজ করবেন।’  

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন সর্বাধিক পঠিত

আন্দোলনে উত্তাল জাবি/ ‘দ্বিতীয় মানিকের উত্থান’

ঝুঁকি নিয়ে চলছে স্বাস্থ্যসেবা/ ত্রিশালে ৪৭ কমিউনিটি ক্লিনিকের বেহাল দশা

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status