ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

কুমিল্লায় কঠোর নিরাপত্তায় দুর্গোৎসব উদযাপিত হবে: পুলিশ সুপার

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি

(২ মাস আগে) ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১১:৩২ পূর্বাহ্ন

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান (বিপিএম-বার) বলেছেন, এ বছর কুমিল্লায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসব।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লার চান্দিনা থানা প্রাঙ্গণে শারদীয় দুর্গা পূজা উদযাপন উপলক্ষে মতবিনিময় সভায় প্রধান আলোচকের বক্তৃতায় তিনি এ কথা বলেন।
পুলিশ সুপার বলেন, গত বছর শারদীয় দুর্গা পূজায় কুমিল্লায় যে ঘটনা ঘটেছে তা কুমিল্লার ঐতিহ্যের সাথে একেবারেই বেমানান। আমরা সেই দুর্বিষহ ইতিহাস ভুলে যেতে চাই, এবছর আমরা কুমিল্লাতে নতুন করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই। 

পূজা মন্ডপের নিরাপত্তা সম্পর্কে তিনি বলেন, প্রতিটি পূজা মন্ডপে গত যে কোন সময়ের তুলনায় ২-৩ গুণ পুলিশ-আনসার নিয়োজিত থাকবে। প্রতিটি পূজা মন্ডপ এলাকায় ঘুরে বেড়ানো মোটরসাইকেল পার্টিদের তল্লাশি করা হবে। কিশোর গ্যাং বা কিশোররা যদি কোন ক্রাইমের সাথে জড়িয়ে পড়ে তাদেরকে থামিয়ে দেওয়া হবে। প্রতিটি পূজা মন্ডপ এলাকায় পুলিশ আনসার এর পাশাপাশি সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে।

সারা রাত সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের পুলিশ পালাক্রমে দায়িত্ব পালন করবে। তাদের সাথে পূজা মন্ডপ কমিটির সদস্য ও জনপ্রতিনিধিদের সহযোগিতার আহবান জানান তিনি। এছাড়া বাংলাদেশের যে কোন প্রান্তে যদি কোন অপ্রীতিকর ঘটনার গুজব রটে সেই গুজব থেকে সকলকে সতর্ক থাকার আহবান জানান তিনি। 

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি বলেন, ছোট-খাট বিষয় বা পূর্ব শত্রুতার ঝামেলাকে সাম্প্রদায়িক উস্কানি হিসেবে যাতে কেউ ব্যবহার না করে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। পূজা মন্ডপ এলাকায় মেলা বন্ধ রাখতে হবে এবং আযান ও নামাজের সময় বাদ্যযন্ত্র, মাইক-সাউন্ডসিস্টেম বন্ধ রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে জেলা ও উপজেলা পর্যায় থেকে শুরু করে প্রতিটি পূজা মন্ডপেই সম্প্রীতি কমিটি গঠন করেছেন তাদের সাথে সমন্বয় করে পূজার কাজ চালিয়ে যাওয়ার আহবানও জানান তিনি।  

এসময় উপস্থিত ছিলেন সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার আব্দুর রহীম, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল, পৌর মেয়র শওকত হোসেন ভূইয়া, সিনিয়র সহকারি পুলিশ সুপার ফয়েজ ইকবাল, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার, সাবেক পৌর মেয়র মফিজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শাহ্ সেলিম প্রধান, ইঞ্জিনিয়ার আব্দুল আউয়াল, ব্যবসায়ী নেতা শামীম হোসেন, উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি দীপক আইচ, চান্দিনা আল-আমিন কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাও. মাহবুবুর রহমান আশরাফী, চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আজিজুল ইসলাম আকাশ।

 

বিজ্ঞাপন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status