ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

সিপিএলে টানা দ্বিতীয় ‘গোল্ডেন ডাক’ সাকিবের

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১২:৩১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৩ পূর্বাহ্ন

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) হাসছে না সাকিব আল হাসানের ব্যাট। গায়ানা অ্যামাজন ওরিয়র্সের হয়ে নিজের প্রথম ম্যাচে শূন্য হাতে ক্রিজ ছেড়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। দ্বিতীয় ম্যাচেও গোল্ডেন ডাক মারলেন তিনি। সাকিব ব্যর্থ হলেও সেন্ট লুসিয়া কিংসকে ৬ উইকেটে হারিয়েছে গায়ানা অ্যামাজন ওরিয়র্স।

বৃহস্পতিবার প্রভিডেন্সে আগে ব্যাটিংয়ে নেমে ফাফ ডু প্লেসিসের সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ১৯৪ রান তোলে সেন্ট লুসিয়া কিংস। ব্যাট হাতে ব্যর্থ হলেও বোলিংয়ে দুই উইকেট নেন সাকিব আল হাসান। সেন্ট লুসিয়ার দেয়া টার্গেটে খেলতে নেমে ৪ উইকেট হারিয়ে ৪ বল হাতে রেখেই জয় বন্দরে পৌঁছে যায় গায়ানা।

লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায় গায়ানা অ্যামাজন। ওপেনিং জুটিতে ৮১ রান তোলেন চন্দরপল হেমরাজ ও রহমানউল্লাহ গুরবাজ। ৭.১ ওভারে হেমরাজ ২০ বলে ২৯ রান করে আউট হলে ভাঙে এই জুটি। দলীয় সংগ্রহে ৪ রান যোগ করতে আরো দুই উইকেট হারায় গায়ানা অ্যামাজন। ৮.১ ওভারে সাজঘরে ফেরেন গুরবাজও।

বিজ্ঞাপন
২৬ বলে ৭ চার ও ২ ছক্কায় ৫২ রান করেন তিনি। পরের বলেই সাকিব আল হাসান মারেন গোল্ডেন ডাক। ধাক্কা সামলে অধিনায়ক শিমরন হেটমায়ারকে নিয়ে ৬৩ রানের জুটি গড়েন শাই হোপ। ৩০ বলে ২ চার ও ৫ ছক্কায় ৫৯ রান নিয়ে জয় নিয়েই মাঠ ছাড়েন হোপ। দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচসেরাও হয়েছেন তিনি। ২৮ বলে ৩৬ রান করেন হেটমায়ার। ১১ বলে ১০* রান করেন রোমারিও শেফার্ড।

সেন্ট লুসিয়া কিংসের মার্কা ডিয়াল ৪ ওভারে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন। একটি করে উইকেট পান রস্টন চেজ ও আলজারি জোসেফ।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় সেন্ট লুসিয়া কিংস। শূন্য হাতে সাজঘরে ফেরেন মার্ক ডিয়াল। ধাক্কা সামলে দ্বিতীয় উইকেটে ১৩২ রান তোলেন ফাফ ডু প্লেসিস ও নিরোশান ডিকভেলা। ৩২ বলে ৩৬ রান নিয়ে ডিকভেলা আউট হলে ভাঙে এই জুটি। দলীয় ১৩৬ রানে তৃতীয় উইকেট হারায় সেন্ট লুসিয়া কিংস। ৩ বলে ১ রান করা অ্যাডাম হোসেকে ফেরান সাকিব আল হাসান। সেন্ট লুসিয়ার চতুর্থ উইকেটও শিকার করেন টাইগার অলরাউন্ডার। ১৬.৩ ওভারে ডেভিড ভিসাকে (৬ বলে ১২) লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব। ওপেনিংয়ে নেমে ৫ম উইকেট পর্যন্ত ক্রিজে টিকে ছিলেন ডু প্লেসি। ৫৯ বলে ১০ চার ও ৬ ছক্কায় ১০৩ রান করেন তিনি।  শেষে রস্টন প্রিমাস ও রস্টন চেজ যথাক্রমে ১১ ও ১৭ রান নিয়ে অপরাজিত থাকলে ১৯৪ রানের সংগ্রহ পায় সেন্ট লুসিয়া কিংস।

৪ ওভারে ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন সাকিব আল হাসান। একটি করে উইকেট পান রোমারিও শেফার্ড, ইমরান তাহির ও ওডেন স্মিথ।  

 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status