ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

শেয়ারবাজারে সাকিবের পিতার নাম ‘বিভ্রাট’

বিসিবি বললো, এটি তার ব্যক্তিগত বিষয়

স্পোর্টস রিপোর্টার
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার

বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। দেশের ক্রীড়াঙ্গনে সবচেয়ে বড় তারকা। মাঠে ২২ গজের সেরা পারফরমার। মাঠের বাইরেও তার বিস্তৃত জগৎ। ক্রিকেটের সঙ্গে দেশের ব্যবসা-বাণিজ্যেও তার প্রসার হচ্ছে। বিজ্ঞাপনের বাজারে তার কদর আকাশচুম্বী। তবে মাঠে ও বাইরে সুনামের সঙ্গে তার নিত্যসঙ্গী নানা বিতর্ক। ক’দিন আগে সাকিবের পার্টনাররা শেয়ারবাজার কারসাজির দায়ে দণ্ডিত হয়েছেন। এবার শেয়ারবাজারে খোদ সাকিবের বিরুদ্ধেই বাবার নাম জালিয়াতির অভিযোগ উঠেছে! এমন সংবাদে উত্তাপ ছড়িয়েছে ক্রিকেট পাড়াতেও। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন এটি তার ক্রিকেটের বাইরের  ও ব্যক্তিগত বিষয়।

বিজ্ঞাপন
এ নিয়ে বিসিবি কোনো বক্তব্য দিতে নারাজ। তিনি বলেন, ‘এটি সম্পূর্ণ একটা বাইরের (ক্রিকেটের) ব্যাপার। যাকে নিয়ে আপনারা বলছেন তিনি (সাকিব) নিজেও এখন দেশের বাইরে আছেন। আমি যতটুকু জানি এ বিষয়গুলো আমাদের কাছে সেভাবে আসে না।  আপনারা যেভাবে শুনেছেন আমরাও সেভাবে শুনেছি। এই বিষয় নিয়ে তাই এই মুহূর্তে আমার পক্ষে বলা সম্ভব না।’  

জানা যায়, সাকিব আল হাসানের পরিচালিত মোনার্ক হোল্ডিংস লিমিটেডের লাইসেন্স নেয়ার সময় বাঁহাতি এই অলরাউন্ডারের বাবার আসল নাম ব্যবহার করা হয়নি। ভুল নাম ব্যবহার করে লাইসেন্স নিয়েছেন সাকিব। রোববার দেশের একটি জাতীয় ইংরেজি দৈনিকে এমন খবর প্রকাশিত হয়েছে। বাবার নাম জালিয়াতির এই অভিযোগের প্রমাণও আছে তাদের হাতে। মোনার্ক হোল্ডিংসের কাগজপত্রে সাকিবের বাবার নামের ঘরে লেখা হয়েছে কাজী আবদুল লতিফ। যদিও তার বাবার নাম খন্দকার মাশরুর রেজা। এ নিয়ে আলোচনা-সমালোচনা এখন ক্রিকেট জুড়েও। কারণ, তার প্রতিষ্ঠান মোনার্ক মার্ট এরই মধ্যে হকি লীগের ফ্র্যাঞ্চাইজি হয়েছে। আর টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ফ্র্যাঞ্চাইজি হতে আবেদন করেছে। আর এই প্রতিষ্ঠানই এখন নানা অর্থিক অনিয়মের কারণে অভিযুক্ত।  অন্যদিকে বাংলাদেশ টি-টোয়েন্টি দল ২২শে সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে যাচ্ছে বিশ্বকাপের প্রস্তুতি নিতে। কিন্তু সেখানে থাকছেন না দলের অধিনায়ক সাকিব আল হাসান। তিনি বিসিবির কাছ থেকে ছুটি নিয়ে ওয়েস্ট ইন্ডিজ গেছেন  গেছেন সিপিএল খেলতে। গুঞ্জন আছে টিম ম্যানেজম্যান্টের ডাকে তিনি আরব আমিরাতে চলে আসতে পারেন। তবে বিষয়টি  এখনো নিশ্চিত হয়নি বলেই জানিয়েছেন বিসিবির সিইও। তিনি বলেন, ‘না কোনো আপডেট নেই। আগেও বলেছি তাকে আমরা এনওসি দিয়েছি অনেক আগেই, বাইরের একটা ফ্র্যাঞ্চাইজি লীগ খেলার জন্য। 

যেহেতু এটা আমাদের হুট করে নেওয়া সিদ্ধান্ত যে একটা ট্যুর করবো সেক্ষেত্রে তাকে সিরিজে রাখা হবে কীনা সেটা টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিবে।’   অপারগ আফগানিস্তান, ‘এ’ দলের সফর স্থগিত আফগানিস্তানের বিপক্ষে চারদিনের দুটি ম্যাচ খেলতে আগামী ১লা অক্টোবর দুবাইয়ের উদ্দেশে দেশ ছাড়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। তবে সেটি আপাতত স্থগিত হয়েছে, আয়োজক আফগানিস্তান এর অনুরোধে। আফগান ক্রিকেট বোর্ড এই সময়ে এই সিরিজ আয়োজনে অপরাগতা প্রকাশ করেছে। এ বিষয়ে বিসিবির সিইও নিজামুদ্দিন চৌধুরী বলেন, ‘আমাদের কাছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের একটা প্রস্তাব ছিল অক্টোবরে আমাদের ‘এ’ দলের একটা প্রোগ্রাম করা ছিল। দুবাই বা আবুধাবিতে হওয়ার কথা ছিল। অতি সমপ্রতি আফগানিস্তান ক্রিকেট বোর্ড আমাদের জানায় যে, তারা রিশিডিউল করতে চাচ্ছে। তাই অক্টোবরে আমাদের ‘এ’ দলের সূচি অন্য সময়ে নিয়ে যেতে হবে। 

আমরা চেষ্টা করছি, এই সময়টা যেহেতু খালি থাকছে অন্য কোনো দেশ বা অন্য কারও সাথে এই সময়ে একটা লঙ্গার ভার্সন সিরিজ খেলা যায় কি না।’  গুঞ্জন রয়েছে আফগান ক্রিকেট বোর্ড অর্থনৈতিক সমস্যার কারণেই এই সিরিজ স্থগিত করেছে। এ বিষয়ে অবশ্য সিইও কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, ‘আফগানিস্তানের অর্থনৈতিক সমস্যা কিনা আমি বলতে পারবো না। আরেকটা বোর্ডের কি সমস্যা আমি বলার কেউ না। যেটা হলো তারা আমাদের অনুরোধ জানিয়েছে রিশিডিউলের জন্য। অন্য সময়ে এই সিরিজগুলো রিশিডউল হবে।’ সিরিজটি অবশ্য বাতিল বলতে চাচ্ছে না বিসিবি। তবে সেই সময়ে অন্য  দেশের সঙ্গেই সিরিজ আয়োজনের চেষ্টা করবে বিসসিবি। এ বিষয়ে সিইও বলেন, ‘যেহেতু সময়টা খালি আছে আমরা অন্য দেশের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। চেষ্টা আছে এ সময়ের মধ্যে এটি আয়োজন করার।’

পাঠকের মতামত

Is it intentional or just a mistake? If it is then dont get it how he (Sakib) can get benefitted from that ? This report should clarify that.

Babu
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ৭:৫৯ পূর্বাহ্ন

Why so called few journalists are targeting Sakib Al Hassan in this crucial event. We have been waiting for competitive matches for the Bangladesh Cricket Team in the coming World Cup. If Sakib's father name has been put wrong, is this Sakib only who to be blamed? What did the authority do when they checked documents before approval. ID check is a basic and must thing which the authority cannot ignore. If Sakib has committed this intentionally, at the same time the government authority also should be equally accountable.

Mishu Mahmud
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ৪:৫১ পূর্বাহ্ন

I would say, it's a shame for him as well his parents

alauddin
১৮ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ১০:০৯ অপরাহ্ন

This controversial person including his cohorts like "sujon" should be investigated for money laundering and unusual involvement with foreign elements that are detrimental to state security and well-being. Furthermore, prevent the "dual-citizenship" scheme that allows criminals to take dollars out of Bangladesh under their master country's document.

shiblik
১৮ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ৭:২৯ অপরাহ্ন

যে লোক বংশ পরিচয় গোপন করে, তাকে প্রকাশ্যে অপমান করা দরকার।

Mohiuddin molla
১৮ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ৬:০০ অপরাহ্ন

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status