ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

৯ ম্যাচ পর জিতলো ওয়েস্ট ইন্ডিজ, হারলো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১০:৩৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৪২ অপরাহ্ন

৮ই জুন থেকে ১৬ই জুলাই- এই সময়ের মধ্যে পাকিস্তান, বাংলাদেশ এবং ভারতের বিপক্ষে মোট ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রত্যেক দলের বিপক্ষে খেলা তিন ম্যাচ সিরিজের সবকটিতে হোয়াইটওয়াশ হয়েছে ক্যারিবীয়রা। অবশেষে হারের বৃত্তভেদ করে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে উইন্ডিজ। বুধবার ব্রিজটাউনে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে কিউইদের বিপক্ষে ৫ উইকেটের জয় পায় স্বাগতিকরা।

ঠিক উল্টো চিত্র নিউজিল্যান্ডের ক্ষেত্রে। চলতি বিশ্বকাপ সুপার লীগে একমাত্র আনবিটেন দল ছিল কিউইরা। নিজেদের প্রথম তিন সিরিজের নয় ম্যাচের সবকটি জিতে পয়েন্টের সেঞ্চুরির দিকে এগোচ্ছিল কেন উইলিয়ামসনের দল। এবার নিজেদের দশম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের স্বাদ পেলো নিউজিল্যান্ড।

বুধবার আগে ব্যাটিংয়ে নেমে ৪৫.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৯০ রান তোলে নিউজিল্যান্ড। জবাবে ৬৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ।
রান তাড়ায় ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। দলীয় ১৭ রানে প্রথম উইকেট হিসেবে ক্রিজ ছাড়েন কাইল মেয়ার্স (৬)। দলীয় ৩৭ রানে শাই হোপ ফেরেন ২৬ রান করে।

বিজ্ঞাপন
এরপর সুবিধা করতে পারেননি কেসি কার্টি। ২০ বলে ১১ রানে ফেরেন তিনি। 

ধাক্কা সামলে প্রতিরোধ গড়ে তোলেন শামারা ব্রুকস এবং অধিনায়ক নিকোলাস পুরান। দুই ব্যাটার মিলে দলীয় সংগ্রহে ৭৫ রান যোগ করেন। পুরান ২৮ রানে আউট হলে ভাঙে এই জুটি। দলীয় সর্বোচ্চ রান আসে শামারা ব্রুকসের ব্যাট থেকে। ৯১ বলে ৯ চার ও ১ ছয়ে ৭৯ রান করেন তিনি। শেষে জার্মেইন ব্ল্যাকউড ১২ এবং জেসন হোল্ডার ১৩ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন।

নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ড এবং টিম সাউদি দুটি করে উইকেট নেন। মিচেল স্যান্টনার পান ১টি।
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ৪১ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। ২৫ রানে আউট হন ওপেনার ফিন অ্যালেন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিউইরা। ১১৬ রানেই ৫ উইকেট হারায় তারা। মার্টিন গাপটিল ২৪, ডেভন কনওয়ে ৪, টম ল্যাথাম ১২ এবং ড্যারিল মিচেল ২০ রান করেন। দলীয় সর্বোচ্চ রান আসে অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে ৫০ বলে ৪ বাউন্ডারিতে  ৩৪ রান করেন তিনি। এছাড়া ত্রিশের কোঠা ছুঁয়েছেন আর মাত্র একজন ব্যাটার। ৩৩ বলে ৩১ রান করেন মাইকেল ব্রেসওয়েল। এছাড়া মিচেল স্যান্টনার ২৫ এবং টিম সাউদি ১২ রান করেন।
ওয়েস্ট ইন্ডিজের আকিল হোসেন এবং আলজারি জোসেফ ৩ করে উইকেট নেন। 
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status