ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

প্রয়াত মুন্নুর ৮৯তম জন্মদিনে সমাধিতে শ্রদ্ধা নিবেদন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, কোরআন তেলাওয়াত, মিলাদ, দোয়া মাহফিল, স্মৃতিচারণ সভাসহ নানা আয়োজনের মধ্যদিয়ে সাবেক মন্ত্রী ও মুন্নু গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম হারুণার রশিদ খান মুন্নুর ৮৯তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।  জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার বেলা সাড়ে ১২টার দিকে মুন্নু মেডিকেল কলেজ, মুন্নু মেডিকেল কলেজ হসপিটাল ও মুন্নু মেডিকেল কলেজ নার্সিং ইউনিট যৌথভাবে মরহুম হারুণার রশিদ খান মুন্নুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে। শ্রদ্ধা নিবেদন শেষে তার আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন মুন্নু মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাক্তার মো. আখতারুজ্জামান, মুন্নু মেডিকেল কলেজের একাডেমিক কো-অর্ডিনেটর অধ্যাপক ডাক্তার  মো. বোরহান উদ্দিন আহমেদ, মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাক্তার এসএম মনিরুজ্জামান, অধ্যাপক ডাক্তার এস এম নুরুল হাসান, অধ্যাপক ডা. এ এস এম মাহমুদ হাসান, অধ্যাপক ডাক্তার মো. খন্দকার মোহাম্মদ আলী, অধ্যাপক ডাক্তার মো. এ এইচ এম ফিরোজ, অধ্যাপক ডাক্তার মো. নাসির হোসেন, অধ্যাপক ডাক্তার. মো. আব্দুল করিম, অধ্যাপক ডাক্তার সফি আহমেদ, মুন্নু নার্সিং কলেজের অধ্যক্ষ বেলাতুননেছাসহ আরও অনেকে।  মরহুম হারুণার রশিদ খান মুন্নুর ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে দুপুরে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে মিলাদ ও দোয়া মাহফিল। মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মো. জহিরুল ইসলামের উপস্থিতিতে অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন। সাবেক মন্ত্রী মরহুম হারুণার রশিদ খান মুন্নুর জন্মবার্ষিকী উপলক্ষে মুন্নু সিটিতে হুরুন নাহার রশিদ জামে মসজিদে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দোয়া পরিচালনা করেন মসজিদের ইমাম মওলানা মো. আব্দুল হামিদ।  মুন্নু মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাক্তার মো. আখতারুজ্জামান বলেন, মরহুম হারুণার রশিদ খান মুন্নু স্যার ছিলেন বাংলাদেশের একজন সফল শিল্পোদ্যোক্তা। তাকে অনুসরণ ও অনুকরণ করে অনেকেই হয়েছেন বড় বড় শিল্পোদ্যোক্তা।

বিজ্ঞাপন
একজন সফল এবং আদর্শবান মানুষ হতে গেলে যেসব গুণাবলী থাকা প্রয়োজন তার সবটুকুই স্যারের মধ্যে ছিল। তিনি যে কাজেই হাত দিতেন সে কাজেই পেতেন সফলতা। মানবকল্যাণে স্যারের অবদানের কথা বলে শেষ করা যাবে না। একজন সফল শিল্পোদ্যোক্তা হিসেবে দেশ-বিদেশে তার যেমন সুখ্যাতি রয়েছে তেমনি একজন সফল শিক্ষানুরাগী ও মানবতার সেবক হিসেবে মানুষের পরম ভালোবাসা অর্জন করেছেন। মানুষ গড়ার কারিগর হিসেবে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান নিজ হাতে গড়ে তুলেছেন। তার মধ্যে মুন্নু মেডিকেল কলেজ একটি মাইলফলক। এই কলেজ থেকে প্রতি বছরই দেশের সম্পদ অর্থাৎ চিকিৎসক তৈরি হচ্ছেন। পাশাপাশি মুন্নু ইন্টারন্যানাল স্কুল অ্যান্ড কলেজসহ আরও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করায়  আলোকিত একজন মানুষ হিসেবে দেশের মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।  অধ্যক্ষ আরও বলেন, মরহুম হারুণার রশিদ খান মুন্নু স্যার ছিলেন একজন সাদা মনের মানুষ। তিনি তার জীবদ্দশায় সব সময়ই সাদাকে সাদা আর কালোকে কালো বলতেই পছন্দ করতেন। মহান এই মানুষটি আজ নেই কিন্তু তার কর্মগুণের কারণে দেশের মানুষের কাছে অমর হয়ে থাকবেন চিরকাল।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status