ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

দুই দলের মধ্যে দ্বিতীয় হয়ে রৌপ্য জিতলো বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

ইসলামিক সলিডারিটি গেমসের আরচারির কম্পাউন্ড নারী দলগত বিভাগে মাত্র দুটি দল থাকায় একটি পদক পাওয়া আগেই নিশ্চিত হয়েছিল বাংলাদেশের। কাল দুই দলের লড়াইয়ে শ্যমলী রায়, রোকশানা আক্তার ও পুষ্পিতা জামান স্বাগতিক তুরস্কের মেয়েদের কাছে হেরে দ্বিতীয় হয়ে রৌপ্য জেতেন। এছাড়া রিকার্ভ পুরুষ ও নারী দলগতে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ দল। কোনিয়া থেকে বাংলাদেশ আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল বলেন, ‘আমাদের মেয়েরা ফাইট দিয়েছে। ক্লোজ ম্যাচ হয়েছে। আমরা ২২৯-২২২ পয়েন্টে হেরে গেছি।’ এটি এখন পর্যন্ত বাংলাদেশের সর্বোচ্চ পদক এই চলমান গেমসে। 
নারী কম্পাউন্ড দলগত ইভেন্টের আগে বাংলাদেশ আরো দুটি পদক নিশ্চিত করে। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে সৌদি আরবকে ৬-০ সেট পয়েন্ট হারিয়ে ব্রোঞ্জ জেতেন রোমান সানা, সাগর ও আব্দুল হাকিম রুবেল। রিকার্ভ মহিলা দলগত খেলায় বাংলাদেশ উজবেকিস্তানকে ৬-২ সেট পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জ জেতে। বাংলাদেশ এই ইভেন্টে ফাইনালে খেলতে পারতো। সেমিফাইনালে ইন্দোনেশিয়ার বিপক্ষে শুট অফে হেরে যায় বাংলাদেশ।

বিজ্ঞাপন
কোয়ার্টার-ফাইনালের দাপুটে পারফরম্যান্স সেমিফাইনালে টেনে নিতে পারেনি দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও বিউটি রায়কে নিয়ে গড়া বাংলাদেশ দল। দারুণ লড়াই করলেও হেরেই গেল শেষ পর্যন্ত। তবে এই হতাশার ভিড়ে তাদের জন্য এক চিলতে তৃপ্তির উপলক্ষ হয়ে থাকল ব্রোঞ্জ জয়। রিকার্ভ মেয়েদের এককের ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে উজবেকিস্তানকে ৬-২ সেট পয়েন্টে হারায় বাংলাদেশ। তাতে ইসলামিক সলিডারিটি গেমসের এবারের আসরে এই প্রথম পদকের স্বাদও পায় দল। শুরুর দুই সেট ৫২-৪৮, ৫২-৫১ পয়েন্টে জিতে ম্যাচে চালকের আসনে বসে বাংলাদেশ। তৃতীয় সেটে ৫৩-৪৫ পয়েন্টের জয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় উজবেকিস্তান। কিন্তু চতুর্থ সেটে জমজমাট লড়াইয়ের পর দিয়া-নাসরিন-বিউটিকে নিয়ে গড়া বাংলাদেশ দল জয় পায় ৪৭-৪৬ ব্যবধানে। নকআউট পর্বের প্রথম ধাপে বাই পেয়ে কোয়ার্টার ফাইনালে ওঠা বাংলাদেশ ৬-০ সেট পয়েন্টে মালয়েশিয়াকে উড়িয়ে দেয় দিনের শুরুতে। কিন্তু ফাইনালে ওঠার ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করে ইন্দোনেশিয়ার কাছে ৫-৪ ব্যবধানে হেরে যায় মেয়েরা। 
গতকাল শুধু দলগত ইভেন্টের খেলা হয়েছে। আজ রিকার্ভ ও কম্পাউন্ড মিশ্র বিভাগের খেলা রয়েছে। কম্পাউন্ড মিশ্রে পদকের আশা করছে বাংলাদেশ।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status