ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

বার্মিংহাম থেকে নিখোঁজ পাকিস্তানের দুই অ্যাথলেট

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ২:৫২ অপরাহ্ন

কমনওয়েলথ গেমস শেষে দেশে ফেরেননি পাকিস্তানের দুই বক্সার সুলেমান বালোচ এবং নাজিরউল্লাহ’র। ইংল্যান্ড থেকে ইসলামাবাদের বিমানে ওঠার আগেই নিখোঁজ হন তারা। খবরটি দিয়েছে পাকিস্তান জাতীয় বক্সিং সংস্থা।

পাকিস্তান বক্সিং সংস্থার সচিব নাসির টাং গণমাধ্যমকে জানান, পাকিস্তান দল ইসলামাবাদের উদ্দেশে রওনা হওয়ার দু’ঘণ্টা আগে নিখোঁজ হন সুলেমান বালোচ ও নাজিরউল্লাহ। নাসির বলেন, ‘ফেডারেশনের যে কর্তারা বার্মিংহাম গিয়েছিলেন তাদের কাছেই ওই দুই বক্সারের পাসপোর্ট এবং যাবতীয় নথি রয়েছে।’ দলের তরফ থেকে ইতোমধ্যে ইংল্যান্ডে পাকিস্তানের দূতাবাসকে জানানো হয়েছে। তদন্তের জন্য পাকিস্তান অলিম্পিক্স সংস্থা চার জনের দল তৈরি করেছে।

বিদেশ সফরে গিয়ে পাকিস্তানি অ্যাথলেটদের এমন লাপাত্তা হওয়া প্রথম নয়। গত জুনে হাঙ্গেরিতে ফিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ খেলতে গিয়ে পালিয়ে যান পাকিস্তানের সাঁতারু ফাইজান আকবর।
গত সোমবার শেষ হয়েছে কমনওয়েলথের এবারের আসর। গেমসে বক্সিং থেকে কোনও পদক পায়নি পাকিস্তান। অন্য খেলাগুলিতে মোট আটটি পদক পেয়েছে তারা। পেয়েছে দু’টি সোনাও। ভারোত্তোলন এবং জ্যাভলিনে সোনা জিতেছে পাকিস্তান।

পাকিস্তানের আগে কমনওয়েলথ চলাকালেই গেমস ছেড়ে পালিয়ে যান শ্রীলঙ্কার ১০ অ্যাথলেট এবং কর্মকর্তারা।

বিজ্ঞাপন
যদিও পরে তাদের মধ্যে দু’জনকে খুঁজে পাওয়া গিয়েছিল বলে জানা যায়। আশঙ্কা করা হচ্ছে দেশটির অর্থনৈতিক সংকট এবং রাজনৈতিক অনিশ্চয়তার কারণে দেশে ফেরত না গিয়ে ইংল্যান্ডেই গা-ঢাকা দিয়েছেন তারা।

 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status