ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

পুনর্জীবনের অপেক্ষায় সাব্বির

স্পোর্টস রিপোর্টার
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

৩ বছর ধরে জাতীয় দলের বাইরে সাব্বির রহমান রুম্মান। ফর্ম আর ব্যক্তিগত জীবনের বিতর্কই তাকে টাইগার শিবির থেকে দূরে ঠেলে দিয়েছে। তবে গেল এক বছরে তিনি নিজেকে বদলেছেন একটু একটু করে। মাঠের খেলাতে মন দিয়েছেন। এই মারমুখী ব্যাটার এখন জোর চেষ্টায় আছেন আবার জাতীয় দলে ফিরতে। এবার পুনর্জীবনের সুযোগ তার। তিনি ডাক পেয়েছেন ‘এ’ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডের ‘এ’ দলে।  গেল কিছুদিন দিন ঘাম ঝরিয়ে যাচ্ছেন মিরপুর শেরেবাংলা মাঠে কঠোর অনুশীলনে। দেশ ছাড়ার আগে গতকাল অনুশীলনের ফাঁকে কথা বলেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সাব্বির বলেন, ‘তিন বছর আগে বাদ পড়েছি।

বিজ্ঞাপন
টেকনিক্যালি আলহামদুলিল্লাহ ভালোই ছিলাম হয়তোবা ফর্মটা খারাপ ছিল। ফর্মটা কীভাবে ফেরানো যায়, মানসিকভাবে কীভাবে শক্ত হওয়া যায় সেটা চেষ্টা করেছি। গত প্রিমিয়ার লীগে সেটা প্রয়োগ করেছি, সবকিছু মিলিয়ে ভালো গেছে যেহেতু ওভাবেই খেলার চেষ্টা করবো। সবই ঠিক আছে আল্লাহর রহমতে।’  দেশের হয়ে ২০১৮ তে টেস্ট আর ২০১৯-এ ওয়ানডে ও টি-টোয়েন্টিতে শেষ খেলেছেন সাব্বির রহমান। দারুণ সম্ভাবনা আর প্রতিভা নিয়ে এলেও তার ব্যক্তিগত জীবনের নানা ঘটনা তাকে লক্ষ্য থেকে বহু দূরে সরিয়ে দেয়। এরপর অবশ্য ফেরার অনেক চেষ্টা করলেও ফর্মহীনতা তাকে আকড়ে ধরে। তাই এখন তার জন্য ফেরার লড়াইটা ভীষণ চ্যালেঞ্জিং। জাতীয় দলে কেউ ইনজুরি কিংবা ফর্মে না থাকলেও তার পারফরম্যান্সের ভিত্তি করেই হয়তো সুযোগ দেয়া হবে। তাই সাব্বিরও মনে করেন সময়টা বেশ কঠিন। তিনি বলেন, ‘দেখেন সবকিছুই চ্যালেঞ্জিং। গত ৩ বছর জাতীয় দলের বাইরে, কোনো জায়গাতেই ছিলাম না। গত বছরটা ভালো গেছে, বিপিএলে ভালো করেছি দেখেই আমাকে বাংলাদেশ টাইগার্সে ডেকেছে। সেখান থেকে ওয়াস্ট ইন্ডিজে ‘এ’ দলে ওয়ানডে স্কোয়াডে আমি আছি আলহামদুলিল্লাহ। এটা একটা ভাগ্যের ব্যাপার। আর চ্যালেঞ্জিং যেটা বললাম, সব জায়গায়ই চ্যালেঞ্জিং। আমার জন্য এটা চ্যালেঞ্জের যে এ জায়গায় ভালো খেলে আবার কামব্যাক করতে হবে। আমার জন্য দারুণ সুযোগ, খোলা দরজা।’  জাতীয় দলের হয়ে ২০১৪ তে ওয়ানডে ও টি-টোয়েন্টি অভিষেক হয় সাব্বিরের। এর দুই বছর পর টেস্ট দলেও জায়গা করেন নেন তিনি। ৬৬ ওয়ানডে খেলে ১ সেঞ্চুরি ও ৬ ফিফটিতে করেন ১৩৩৩ রান। কিন্তু  গড় মাত্র ২৫.৬৩। তাকে টি-টোয়েন্টি স্পেশালিষ্ট বলা হলেও নিজের যোগ্যতার প্রমাণ দিতে ব্যর্থ। জাতীয় দলের হয়ে ৪৪ টি-টোয়েন্টি ম্যাচে ২৪.৮৯ গড়ে ৯৪৬ রান করেছেন সাব্বির। ফিফটি মাত্র ৪টিতে। এছাড়াও ১১ টেস্ট খেলেও নিজের সক্ষমতার প্রমাণ দিতে ব্যর্থ হয়েছেন।

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status