ঢাকা, ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ মহরম ১৪৪৪ হিঃ

খেলা

নাসুমের সেই ওভারকে কাঠগড়ায় তুললেন মোসাদ্দেক

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ৩ আগস্ট ২০২২, বুধবার, ১:৫৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৫১ অপরাহ্ন

টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো জিম্বাবুয়ের কাছে সিরিজ হেরেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ১৫৭ রানের টার্গেটে জয়ের সম্ভাবনা জাগিয়েও ১০ রানে হারে টাইগাররা। তবে লক্ষ্যটা আরও কম হতে পারতো, যদি রায়ান বার্ল নাসুম আহমেদের এক ওভারে ঝড় তুলতে না পারতেন। ভারপ্রাপ্ত অধিনায়ক মোসাদ্দেক হোসেনের আক্ষেপটাও সেই ১৫তম ওভার নিয়েই।

সিরিজ নির্ধারণী ম্যাচে আগে বোলিংয়ে নেমে ৬৭ রানে জিম্বাবুয়ের ৬ উইকেট নিয়ে নেয় বাংলাদেশ। তবে ১৫তম ওভারে রায়ান বার্লের তা-বে বদলে যায় দৃশ্যপট। এক ওভারে ৩৪ রান দেন স্পিনার নাসুম আহমেদ। আর বার্লের ২৮ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংসে ১৫৬ রানের সংগ্রহ পায় জিম্বাবুয়ে।   
ম্যাচশেষে সংবাদ সম্মেলনে মোসাদ্দেক বলেন, ‘হতাশ তো অবশ্যই। প্রথম ১৪ ওভার পর্যন্ত ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে ছিল। আমার কাছে মনে হয়েছে- একটা খারাপ ওভারই পার্থক্য তৈরি করে দিয়েছে।

বিজ্ঞাপন
সেই ওভারে ২০ রান হলেও আমরা ম্যাচের মধ্যে থাকতাম।’

১৫৬ রান তাড়া করে জয় পাওয়া অসম্ভব কিছু ছিল না বাংলাদেশের জন্য। তবে শ্রীহীন ব্যাটিংয়ে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬  রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। নিয়মিত উইকেট হারানোর টিম টাইগার্সের তিন ব্যাটার কেবল পার হতে পারেন বিশের কোঠা। ৪ ব্যাটার ছুঁতে পারেনি দশের ঘরও। তাদের মধ্যে আবার একজন মারেন ডাক। টাইগারদের এই ব্যাটিং ব্যর্থতা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন মোসাদ্দেক। তিনি বলেন, ‘টি-টোয়েন্টিতে এত দ্রুত উইকেট হারাতে থাকলে রান তাড়া করা অনেক কঠিন হয়ে যায়। টি-টোয়েন্টিতে গেলেন আর ম্যাচ জিতবেন এই আশা করতে পারেন না। এখানে অবশ্যই ক্যালকুলেটিভ খেলা লাগবে, যেটা আমরা ব্যাটিংয়ে পারিনি। সে কারণেই আমরা ম্যাচ হেরেছি।’
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status