ঢাকা, ২৩ জুলাই ২০২৪, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

গউছ-মিফতাহ’র কাঁধে সিলেট বিএনপি’র দায়িত্ব

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
১৬ জুন ২০২৪, রবিবারmzamin

জিকে গউছ ও মিফতাহ সিদ্দিকীর কাঁধে দায়িত্ব পড়লো সিলেট বিভাগ বিএনপি’র। এর আগে ইলিয়াস আলী নিখোঁজের পর থেকে এ দায়িত্ব পালন করছিলেন ডা. সাখাওয়াত হাসান জীবন। তাকে চেয়ারপারসনের উপদেষ্টা করা হয়েছে। আর শূন্যস্থানে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছ। আর সাবেক এমপি দিলদার হোসেন সেলিমের মৃত্যুর পর সিলেটের সহ-সাংগঠনিক পদটি শূন্য ছিল। সেখানে নতুন দায়িত্ব দেয়া হয়েছে নগর বিএনপি’র সাবেক সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীকে। নতুনদের হাতে গেল সিলেট বিএনপি’র দায়িত্ব। নেতারা বলছেন; বিগত আন্দোলনে যেসব নেতার ভূমিকা ছিল তাদের হাতেই দেয়া হয়েছে দায়িত্ব। ফলে সিলেট বিএনপিতে নতুন করে প্রাণের সঞ্চার হতে পারে। কারণ; জিকে গউছ হবিগঞ্জ বিএনপি’র পরীক্ষিত নেতা।

বিজ্ঞাপন
তিনি কেন্দ্রীয় দায়িত্ব পালন করেছেন। আর দলের দুঃসময়ে তিনি মাঠের রাজনীতিতে অগ্রণী ভূমিকা রেখেছেন। মামলা মাথায় নিয়েও আন্দোলনে পিছপা হননি। ফলে তার ওপর আস্থা রয়েছে এ অঞ্চলের নেতাকর্মীদের। আর নতুন কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদকের মিফতাহ সিদ্দিকীও সিলেটের পরীক্ষিত নেতা।

২৮শে অক্টোবরের পর থেকে সিলেটের রাজপথে তিনি সক্রিয় ছিলেন। ঢাকার নয়াপল্টনের মামলায়ও তিনি আসামি হয়েছেন। এ ছাড়া; সিলেটে আরও কয়েকটি মামলায় তাকে আসামি করা হয়। নেতারা জানিয়েছেন- আসামি হলেও মিফতাহ মাঠ ছাড়েননি। আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখার কারণে তাকে দলের কেন্দ্রীয় এ পদ দেয়া হয়েছে। তিনি সিলেট মহানগর বিএনপি’র সাবেক নির্বাচিত সাংগঠনিক সম্পাদক ছিলেন। সিলেট বিভাগে বিএনপিকে শক্তিশালী করতে নিরলসভাবে সক্রিয় ভূমিকা পালন করে যাচ্ছেন। রাজপথে থেকে সরকারবিরোধী সকল আন্দোলনে তার বলিষ্ঠ নেতৃত্ব নেতাকর্মীদের প্রতিনিয়ত উজ্জীবিত করছে। মিফতাহ সিদ্দিকী কেন্দ্রীয় ছাত্রদলের গুরুত্বপূর্ণ পদ যথাক্রমে সহ-প্রচার সম্পাদক ও সদস্য ছিলেন। তিনি সিলেট মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও এমসি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নির্বাচিত সভাপতির দায়িত্ব পালন করে ৯০ পরবর্তী সিলেট ছাত্রদলকে সুসংগঠিত করতে কাজ করেছেন। এ ছাড়াও বিগত সিলেট মহানগর বিএনপি’র সম্মেলনের পূর্বে সদস্য সচিবের দায়িত্ব পালনকালীন সময়ে ওয়ার্ড বিএনপিগুলোকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। বিগত আন্দোলন সংগ্রাম চলাকালীন সময়ে তিনি রাজপথে নেতাকর্মীদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলেন।  কেন্দ্রীয় বিএনপি’র নতুন সহ- সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমার ওপর যে দায়িত্ব দিয়েছেন জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও তা অক্ষরে অক্ষরে পালন করবো। আমাকে এই পদে মনোনীত করায় আগামীর রাষ্ট্রনায়ক বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তিনি আরও জানান- এ অর্জন শুধু আমার নয়, এ অর্জন সমগ্র সিলেটের বিএনপি পরিবারের। তার ওপর যে দায়িত্ব অর্পণ করা হয়েছে তা যথাযথভাবে পালনে তিনি সিলেট বিভাগের বিএনপি’র সকল নেতাকর্মীর সহযোগিতা কামনা করেছেন।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status