ঢাকা, ১৫ জুলাই ২০২৪, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

বগুড়ায় ব্যাংকের সিন্দুক থেকে সাড়ে ২৯ লাখ টাকা লুট

ভ্রাম্যমাণ প্রতিনিধি

(১ মাস আগে) ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৫:৫১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৯ পূর্বাহ্ন

বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক থেকে খোয়া গেছে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা। বুধবার রাতে বিমান মোড় উপশাখায় চুরির এই ঘটনা ঘটেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়ার সদর থানার ওসি তদন্ত শহিদুজ্জামান। শাখা ম্যানেজার ফাহমিদা ফিরোজ বলেন, ‘বুধবার ব্যাংকিং কার্যক্রম শেষ করে সিন্দুকে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা রেখে যাই।

বৃহস্পতিবার সকালে ব্যাংকে এসে সিন্দুক ভাঙা দেখে চুরির বিষয়টি নজরে আসে।’ স্থানীয় ব্যবসায়ী ও ব্যাংকের গ্রাহক মিরাজুল ইসলাম বলেন, ‘ব্যাংকটির এই শাখা গত তিন বছর ধরে এখানে তাদের কার্যক্রম পরিচালনা করছে। কিন্তু দুঃখের বিষয় হলো এই শাখার নিরাপত্তা ব্যবস্থা তেমন জোরদার ছিল না। রাতের বেলা কোনো গার্ড থাকতো না। সকালে এসে জানতে পারি রাতে নাকি ব্যাংকে চুরি হয়েছে। আরও যেটা জানতে পেরেছি তাদের যে এলার্মিং সিস্টেম সেটিও নাকি গতকাল বন্ধ ছিল।

আইএফসি ব্যাংকের বগুড়া শাখার ম্যানেজার তাজমিলুর রহমান বলেন, সিটি টিভির ফুটেজে দেখা যায় আমাদের অফিস রুমের পিছনের সিঁড়ির একটি অংশ ভেঙ্গে দুইজন ব্যাংকে প্রবেশ করে। এসময় তাদের চেহারা কাপড় দিয়ে ঢেকে তার উপর পলিথিন মুড়ে নেয়। তাদের হাতে একটা বড় সাবল ছিলো।

বিজ্ঞাপন
দীর্ঘ সময় নিয়ে তারা চুরির কাজটি সম্পন্ন করেছে। তিনি আরো বলেন, লম্বা ছুটি ছাড়া নৈশপ্রহরী থাকে না। ঈদের ছুটি শুরু হওয়াতে আজ রাত থেকে (বৃহস্পতিবার) নৈশপ্রহরী থাকবে। চুরির ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।  

এই উপশাখায় মোট ৪ জন স্টাফ রয়েছেন। এর মধ্যে একজন ম্যানেজার, একজন কর্মকর্তা, একজন ক্লিনার এবং একজন দিনের নিরাপত্তাকর্মী। তিনি দাবি করেন, সিসি ক্যামেরায় তিনি দেখেছেন দুজন ব্যক্তি এই ঘটনা ঘটিয়েছে।

বগুড়ার সদর থানার ওসি তদন্ত শহিদুজ্জামান বলেন, চুরির ঘটনায় পুলিশের টিম কাজ করছে। এখন পর্যন্ত কাউকে শনাক্ত কিংবা আটক করা হয়নি। 
 

পাঠকের মতামত

মন্তব্য নেই। কারন আগের অনেক অপকর্মের বিরুদ্ধে বিচার হয়নি। এটাই তার কুৎসিত কুফল

Md.AMIR HOSSAN
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ১০:০২ অপরাহ্ন

All the Bank under Joybangla.

Kamal
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৯:০৭ অপরাহ্ন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status