ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

ইউরোর আগেই ইনজুরির থাবা

ছিটকে পড়লেন ডি ইয়ং, শঙ্কায় লেবানডস্কি

স্পোর্টস ডেস্ক
১২ জুন ২০২৪, বুধবারmzamin

১১ই জুন জার্মানিতে বসতে যাচ্ছে ইউরো ২০২৪। টুর্নামেন্টটির জন্য যখন দলগুলো ক্ষণ গণনা করছে ঠিক তখনি নেদারল্যান্ডস দলের জন্য আসলো দুঃসংবাদ। বার্সেলোনার হয়ে খেলতে গিয়ে ইনজুরিতে ইউরো থেকে ছিটকে পড়েছেন দলের অন্যতম ভরসা ফ্রেংকি ডি ইয়ং। পোল্যান্ড তারকা রবার্ট লেবানডস্কিও আছেন শঙ্কায়। 

নেদারল্যান্ডস
গতকাল প্রীতি ম্যাচে আইসল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দেয়ার পরও ডাচদের আনন্দ মাটি হয়ে গেছে ফ্রেংকি ডি ইয়ংয়ের ইনজুরির খবরে। অ্যাঙ্কেলে একের পর এক চোট মৌসুম জুড়ে ভোগাচ্ছে ডি ইয়ংকে। তবু অভাবনীয় কিছুর আশায় তাকে দলে রেখেছিলেন কোচ রোনাল্ড কুমান। সেই আশা পূরণ হয়নি। সোমবার চিকিৎসকরা জানান, ইউরো চলাকালীন সময়ে বার্সেলোনা মিডফিল্ডারের সেরে ওঠার কোনো সম্ভাবনা নেই। তার বদলি হিসেবে চেলসির ডিফেন্ডার ইয়ান ম্যাটসেনকে দলে নিয়েছে ডাচরা।
ডি ইয়ংয়ের ইনজুরির জন্য বার্সাকে দুষছেন ডাচ কোচ রোনাল্ড কুমান। কুমান বলেন, ‘বার্সেলোনা ফ্রেংকিকে ঝুঁকি নিয়েই খেলিয়েছে, আর এখন আমরা এর ধাক্কা সইছি।’ 

পোল্যান্ড
গতকাল তুরস্ককে ২-১ গোলে হারানোর ম্যাচে জোড়া চোটের খবর পেলো পোল্যান্ড দল।

বিজ্ঞাপন
ম্যাচের প্রথমার্ধেই পায়ের চোটে ছিটকে যান কারল স্ফিদারস্কি ও রবার্ট লেবানডস্কি। ম্যাচের ১২তম মিনিটে প্রথম গোল করেন স্ফিদারস্কি। গোলে সহায়তা করেন লেবানডস্কি। প্রথম গোলের পর উদ্‌যাপন করতে গিয়ে পা মচকে ফেলেন স্ফিদারস্কি। ব্যথা পেলেও তবু খেলা চালিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু ব্যথার তীব্রতা সইতে না পেরে ১৯ মিনিটে মাঠ ছেড়ে যেতে হয় তাকে। স্ফিদারস্কি মাঠ ছাড়ার পর উরুর সমস্যায় ভুগতে দেখা যায় লেবানডস্কি। কোনো ঝুঁকি না নিয়ে মাঠ থেকে তুলে নেয়া হয় তাকে। এর আগে শুক্রবার ইউক্রেনের বিপক্ষে পাওয়া চোটে ইউরো থেকে ছিটকেই গেছেন পোল্যান্ডের আরেক ফরোয়ার্ড আর্কাদিউস মিলিক। আগামী রোববার ইউরো চ্যাম্পিয়নশিপের শ্রেষ্ঠত্যের লড়াইয়ে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডস ও পোল্যান্ড মুখোমুখি হবে। ‘ডি’ গ্রুপে এই দুই দলের সঙ্গে আরও আছে অস্ট্রিয়া ও ফ্রান্স।
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status