ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

সাকিবের লজ্জা থাকলে অবসর নেওয়া উচিৎ: বীরেন্দর শেবাগ

স্পোর্টস ডেস্ক

(৬ দিন আগে) ১১ জুন ২০২৪, মঙ্গলবার, ১:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৪৬ পূর্বাহ্ন

mzamin

ব্যাটে বলে দলকে কোনো সাপোর্ট না দিতে পারা সাকিব আল হাসানের অবসর নেওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন বীরেন্দর শেবাগ। সাকিব সম্পর্কে তিনি বলেন, ‘ওর নিজেরই বলা উচিত, আমি এই সংস্করণ থেকে অবসর নিচ্ছি।’ ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের সঙ্গে আলাপকালে সাকিবের হতশ্রী পারফরম্যান্স নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিব আউট হয়েছেন মাত্র ৩ রান করে। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষেও দলকে বিপদে ফেলে ৮ রান করে আউট হয়ে গেছেন টি-টোয়েন্টির বিশ্বসেরা অলরাউন্ডার। সর্বশেষ ফিফটি পেয়েছেন ২০২২ সালে, গত ১৯ ম্যাচে নেই কোনো ফিফটি। এমন বিবর্ণ পারফরম্যান্সে অচেনা সাকিবকে নিজ থেকে অবসর নিতে বলেছেন শেবাগ। 

বীরেন্দর শেবাগ বলেন, ‘গত বিশ্বকাপেই আমার মনে হয়েছে ওকে আর টি-টোয়েন্টিতে খেলানো উচিত নয়। অনেক আগেই ওর অবসর নেওয়ার সময় হয়েছে। আপনি এত সিনিয়র ক্রিকেটার, নিজে অধিনায়ক ছিলেন, আপনার পরিসংখ্যানের অবস্থা এমন, আপনার নিজেরই তো লজ্জা পাওয়া উচিত।’

শেবাগ অভিজ্ঞদের জায়গায় তরুণদের সুযোগ দেওয়ার উপর গুরুত্বারোপ করে বলেন, ‘যদি অভিজ্ঞদের দিয়ে আপনি জয় না পান, তাহলে তরুণদের সুযোগ দিয়েই ম্যাচ হারুন। অন্তত তাতে ওদের অভিজ্ঞতা তো হবে। এরা তো তা থেকে কিছু শিখবে, সামনে অবদান রাখতে পারবে। সাকিব তো কিছুই করতে পারছে না।

বিজ্ঞাপন
আমার মনে হয় না এই বিশ্বকাপের পর ওর খেলা উচিত।’

সর্বশেষ দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিবের ব্যাটিং পারফরম্যান্স ছিল খুবই বাজে। ২০২১ বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে রান করেছিলেন ১৩১। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ ইনিংসে করেছেন মাত্র ৪৪। আর এবারের বিশ্বকাপটা শুরু করেছেন বিবর্ণভাবে। দুই ম্যাচ খেলে করেছেন ১১ রান, মোট ৪ ওভার বল করে থেকেছেন উইকেটশূন্য।

 

পাঠকের মতামত

মুখ সামলিয়ে কথা বোলো শেহবাগ। তুমি হয়তো জানো না যে শাকিব দৈত নাগরিক হওয়া সত্ত্বেও আমাদের দেশের একজন আইন প্রণেতা আর বর্তমান সরকারের খাস বান্দা। যেকোনো আন্তর্জাতিক খেলার আগে তাকে অনুশীলন করতে হয় না। সে সাংবাদিকদের ধার ধারে না, টিমের অন্যান্য কলিগদের তোয়াক্কও করে না , টিমের ভালো প্লেয়ারদের ইচ্ছেমত বের করে দেবার ক্ষমতা রাখে এবং সেটা সে করেও । বুঝে শুনে কথা বোলো শেহবাগ। বেশি মুখ খোলো না, ডিজিটাল আইনে ফেঁসে যাবে। তুমি দেশীয় চেতনা কে আঘাত করেছো। শেহবাগ তুমি আমাদের দেশের স্বাধীনতার স্বপক্ষে নও। সাবধান শেহবাগ, সাবধান। অতিরিক্ত স্বপ্ন দেখা স্বপ্নদোষের এই জাতিকে তুমি এভাবে আর অবমাননা করো না। -খলিল

খলিল
১২ জুন ২০২৪, বুধবার, ১২:৪৪ পূর্বাহ্ন

লজ্জাহীন মানুষ এর বিবেক কাজ করেনা।দেশের জন্য সাকিব এর রিটায়ার করা উচিত। কিন্ত এখন তো সে এম পি! ধিক্কার জানাই এইসব মানুষদের

Mustaque Chowdhury
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৭:৩২ অপরাহ্ন

ওর আবার লজা। ধাদ্বাবাজ

Rahat
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৭:১৪ অপরাহ্ন

অত্যন্ত সুন্দর মন্তব্য।

Md.ABDUL BAREK
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৬:৫৩ অপরাহ্ন

সাকিব আল হাসান সহজে আন্তর্জাতিক সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর নিচ্ছে না কারণ ক্রিকেট থেকে অবসর নিলে যেহেতু তার দাম কমে যাবে সেহেতু বিজ্ঞাপন করার জন্যও আর ডাক আসবে না তাই সে আর্থিক ভাবে অনেক ক্ষতিগ্রস্ত হবে।

Shahid Uddin
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৪:২০ অপরাহ্ন

আমাদের বোর্ডের কর্তা ব্যক্তিরা কবে এটা বুঝবে ?

আজিজ
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৪:১৯ অপরাহ্ন

ওর আবার লজা। ধাদ্বাবাজ

সাইফুল
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৪:১৭ অপরাহ্ন

অত্যন্ত সুন্দর মন্তব্য। সে একদম বেহায়া,এসব কথা তার গায়ে লাগে না।

মুসাফির
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৩:৩৯ অপরাহ্ন

লজ্জা নাইরে ভাই.... একেবারে নির্লজ্জ বেহায়া। আমরা দর্শক হিসেবে তার খেলা দেখে লজ্জিত।

জুনায়েদ
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৩:০২ অপরাহ্ন

The are shameless....

SALMAN
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ১:৩৬ অপরাহ্ন

আমি সহমত পোষন করি।

Amirswapan
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ১:২৫ অপরাহ্ন

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status