ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

হার্ট অ্যাটাক থেকে রক্ষা পেলো ‘ডালাস’

ইশতিয়াক পারভেজ, ডালাস থেকে

(১ মাস আগে) ৮ জুন ২০২৪, শনিবার, ১২:৪১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১১ পূর্বাহ্ন

mzamin

রাত ১২ টা। কাঁদতে  কাঁদতে  বের হচ্ছেন স্বামী-স্ত্রী। গায়ে জড়ানো বাংলাদেশের পতাকা। বললেন, ‘অল্পের জন্য হার্ট অ্যাটাক থেকে বেঁচেছি।’দু’জন নিউইয়র্ক থেকে ৪ ঘণ্টা বিমান ভ্রমন করে ডালাসে এসে দুপুর থেকে বাংলাদেশের জয়ের অপেক্ষা করেছেন। কিন্তু শেষ মুহূর্তে ডালাসের গ্র্যান্ডি প্রেইরি স্টেডিয়ামের গ্যালারিতে সেই জয়ের উৎসবের আগে জেগেছিলো হার্ট অ্যাটাকের শঙ্কা। হবে না কেন!
বাংলাদেশের জয়ের জন্য  ৫০ বলে প্রয়োজন ৩০ রান। হাতে ছিলো ৫ উইকেট, কিন্ত সেখান থেকে শেষ পর্যন্ত ৬ বল বাকি থাকতে ২ উইকেটের জয়। হারতে হারতে শেষ পর্যন্ত জয়।  কেন কাঁদছেন জানতে চাইলে বলেন, ‘ভাই, অনেক বন্ধু-বান্ধব, এমনিক বাসার অনেকেই বলেছিলো কেন মাঠে যাচ্ছি ? বাংলাদেশ তো জিতবে না। কিন্তু মন বলছিলো আর কতো হারবে ওরা, আমরা এত দোয়া করি দেশের হয়ে ওরা কেন জিতবে না! আমাদের  বিশ্বাস ছিলো আজ আমরা জিতবো।

বিজ্ঞাপন
তাই খুশিতে কাঁদছি। মনে হলো বুক থেকে পাথর নেমে গেছে।’ 
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল টাইগাররা। প্রথমে ব্যাট করে লঙ্কানরা সংগ্রহ করে ১২৪ রান। যা বাংলাদেশ এক ওভার ও দুই উইকেট হাতে রেখে পেরিয়ে গেছে। এর আগে ব্যাটিংয়ের শুরুটা ভালো করলেও শেষে এসে টাইগার বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি লঙ্কানরা। তাতে বড় অবদান ছিল রিশাদের, তার সঙ্গে মিলিয়ে সমান তিনটি উইকেট নেন মোস্তাফিজুর রহমান। শ্রীলঙ্কার ইনিংসে ১০০ রানে ৩ উইকেট পড়েছিল, এরপর ১৫তম ওভারে পরপর দুই বলে দুই উইকেট তুলে নেন রিশাদ। সেখানেই বদলে যায় বাংলাদেশের ভাগ্য, পরে সময় যত গড়িয়েছে ততই ভাগ্য ফিরেছে টাইগারদের দিকে। পরে আরও একটি উইকেট তুলে নেন রিশাদ। সাকিব ও মেহেদীর পর তৃতীয় বাংলাদেশি স্পিনার হিসেবে বিশ্বকাপে এক ইনিংসে ৩ উইকেট নিলেন রিশাদ।  শেষ পর্যন্ত জয়কে দারুণ স্বস্তি হিসেবে দেখছেন মাঠে আসা ক্রিকেট ভক্তরা। বাংলাদেশ থেকে আসা সুমন সাদেক বলেন, ‘কত যে লম্বা সফর করে এসেছি ডালাসে। পরিবারের কত বকা শুনছি। কিন্তু আশা ছাড়িনি। এখন অনেক ভালো লাগছে। আমি বলবো গোটা দেশের জন্য স্বস্তির জয়।’

পাঠকের মতামত

Why shakib.he is not illegible to play any more.must change shakib

Delowar hossain
৮ জুন ২০২৪, শনিবার, ২:২৩ অপরাহ্ন

হারতে হারতে জিতা! আমি একটু আগবাড়িয়ে বলতে চাই কলন্কিত জয়। শুন্য সরকার কেন?দলে,সাকিব আল হাসান কে দলে?তামিম নাই কেন? টেস্ট অধিনায়ক কেন দলে? হাজারো প্রশ্নের উপরে পাপন কে বোর্ড সভাপতি?হাতুরাসিং কেন কোচ?? এসবের উত্তর খুজলেই বাংলাদেশের ক্রমাগত হারের ব্যখ্যা খুঁজে পাওয়া যাবে হয়তো!!!!!

MU
৮ জুন ২০২৪, শনিবার, ১:৫৭ অপরাহ্ন

"বিচ্ছুর মাইর"- সবাই সাবধান হইয়া যাও। না হইলে খবর আছে।

শামীম
৮ জুন ২০২৪, শনিবার, ১:২৮ অপরাহ্ন

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status