ঢাকা, ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিঃ

খেলা

‘যে কারণে বিশ্বকাপ দলে রাখা হয়নি সাইফউদ্দিনকে’

স্পোর্টস ডেস্ক
১৫ মে ২০২৪, বুধবার
mzamin

ফর্মের কারণে গত বিশ্বকাপের দলে থেকেও শেষ মুহূর্তে বাদ পড়েন মোহাম্মদ সাইফউদ্দিন। এরপর চোট-অফফর্মসহ নানা চড়াই-উতরাই পার করে বিপিএলের মাঝপথে ক্রিকেটে ফেরেন তিনি। সেখানে ভালো করে জিম্বাবুয়ে সিরিজের দলেও জায়গা পান এই অলরাউন্ডার। এমনকি সাইফউদ্দিনকে রেখেই আইসিসি’র কাছে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক দল পাঠিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু সেই সাইফউদ্দিনের বিশ্বকাপ দল তো বটেই রিজার্ভ তালিকাতেও জায়গা হলো না। সাইফউদ্দিনের চেয়ে আরেক পেসার তানজিম হাসান সাকিবের প্রতি বেশি ভরসা পেয়েছে নির্বাচক প্যানেল। এ কারণে তিনিই বিশ্বকাপের টিকিট পেয়েছেন।

তবে সর্বশেষ বিপিএলে ১১ উইকেট নিয়েছেন তানজিম, যেখানে সাইফউদ্দিনের শিকার ১৫ উইকেট। জিম্বাবুয়ে সিরিজে ২ ম্যাচ খেলে তানজিম উইকেট নিয়েছেন মাত্র ১টি। এরপরও কেন সাইফউদ্দিন নয় কেন সাকিব সেটার ব্যাখা দল ঘোষণার সময়ই দিয়েছেন নির্বাচক প্যানেলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু। গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে লিপু বলেন, ‘সবাই খুব কাছাকাছি লড়াই করেছে।

বিজ্ঞাপন
যে দলটা দিয়েছিলাম ৩০ তারিখে, সেটা আমরা এক প্রেক্ষাপটে দিয়েছিলাম। সেখানে দুটো চিন্তা ছিল। আমরা চেয়েছি বর্তমান ক্রিকেটারদের নিয়েই দল করা। আর একটা চিন্তা ছিল ইনজুরি থেকে ফেরা ক্রিকেটাররা, যেমন সাইফউদ্দিন কেমন করে, তা দেখা। আমাদের যে আস্থার জায়গাটা, সেখানে সাইফউদ্দিনের চেয়ে তানজিম (সাকিব) একটু এগিয়ে ছিল। এ জন্য ওকে আমরা দলে রেখেছি।’ ডেথ ওভারের বোলিং সামর্থ্যই যে সাইফউদ্দিনের চেয়ে তানজিমকে দলে নিয়ে উদ্বুদ্ধ করেছে সেটাও জানান লিপু। 

তিনি বলেন, ‘সাকিবকে (তানজিম হাসান) শ্রীলঙ্কা সিরিজেও আমরা দেখেছি। তার একাগ্রতা, মাঠে নিজেকে নিংড়ে দেয়ার চেষ্টা তাকে সাইফউদ্দিনের চেয়ে কিছুটা এগিয়ে রেখেছে। আমরা যে কারণে সাইফউদ্দিনের দিকে তাকিয়ে ছিলাম যে ডেথ ওভারে ইয়র্কার করা, সেটা ঘরোয়া ক্রিকেটে যেমন ছিল, তার চেয়ে আন্তর্জাতিক ক্রিকেটে একটু ব্যতিক্রম মনে হয়েছে। তাই আমরা একটু ভিন্ন চিন্তা করেছি। ৩০ তারিখে যে দলটা দিয়েছিলাম, সেখান থেকে একমাত্র এ জায়গাটাতেই পরিবর্তন হয়েছে।’ তিনি আরও বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে কে কখন উইকেট পাচ্ছে, তা দেখতে হবে। সাইফউদ্দিনকে যে জায়গায় দরকার হতো, সেটা পরখ করে দেখেছি। শেষ দু’টি ম্যাচে দু’জন পেসার নিয়ে খেলেছি। সেখানে সাইফউদ্দিন কিছু কিছু জায়গায় আস্থার প্রতিদান দিতে পারেনি।’

 

পাঠকের মতামত

গত কয়েক বছর যাবৎ কোনো জাতীয় দল নিরপেক্ষ হয় না, সব দলে নির্বাচকদের পছন্দের কিছু খেলোয়াড় থাকবেই, আর না হয় উচ্চ মহলের চাপে......মাশরাফিকে নির্বাচকদের একজন করা দরকার, আর না হয় বোর্ড প্রধান ?? অনেক দিন তো হলো, আর আমরা কত অপেক্ষা করব ??

ইসরাফিল নবী
১৫ মে ২০২৪, বুধবার, ৫:৫১ অপরাহ্ন

মেহেদী মিরাজ এবং সাইফউদ্দিনকে বাদ দিয়ে একটা বিশ্বকাপের মত এত বড় আসরে যে দল ঘোষণা করা হয়েছে তা মোটেই পরিপক্ষ দল নয় ক্রিকেট বোর্ডে কিছু অযোগ্য সার্থবাদি লোকের জন‍্য বাংলাদেশের ক্রিকেট কোন দিন আলোর মুখ দেখবেনাা।

এইচ এম হালিম
১৫ মে ২০২৪, বুধবার, ৪:০১ অপরাহ্ন

বেশ ভাল। দুটি খেলা পরখ করে সাইফউদ্দিনকে বাদ দিয়েছেন। তবে লিটন, নাজমুল বারবার ব্যর্থ, এক্ষেত্রে কি ব্যাখ্যা আছে আপনার স্টকে, মি: জালাল ইউনুস? ওদের ক্ষেত্রে কি চিরস্থায়ী বন্দোবস্ত?

ড.জাহাঙ্গীর আলম
১৫ মে ২০২৪, বুধবার, ৩:১৩ অপরাহ্ন

Dosto bondhur pola mone hoi

Hori
১৫ মে ২০২৪, বুধবার, ১২:১৪ অপরাহ্ন

একটা ম্যাচ দেখে প্লেয়ার নির্বাচন করা যায়না পিছনের ম্যাচ গুলোর ইকোনমি তো অন্য কথা বলে দেখি আপনার আস্থাশীল প্লেয়ার তানজিম হাসান কি করে।

শরীফুল ইসলাম
১৫ মে ২০২৪, বুধবার, ৪:১৯ পূর্বাহ্ন

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status