ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

খেলা

সিলেটে ভারতীয় নারী ক্রিকেট দল

স্পোর্টস রিপোর্টার
২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সেপ্টেম্বর-অক্টোবরে দশ দল নিয়ে বাংলাদেশে বসবে নারী ক্রিকেট দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সিলেট ও ঢাকাতে। বিশ্বকাপের আগে নিজেদের সর্বোচ্চ প্রস্তুতি নিতে বাংলাদেশ সফরে এসেছে ভারতীয় নারী ক্রিকেট দল। গতকাল ভারতীয় ক্রিকেট দল সিলেটে পৌঁছায়। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ দলের সঙ্গে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অতিথিরা। কিছুদিন আগে অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর করে গেছে। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে তারা। ম্যাচগুলো হয়েছে মিরপুরে। তবে হারমানপ্রীত কৌর ও স্মৃতি মানদানাদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে বিশ্বকাপের ভেন্যু সিলেটেই। তাতে দুই দলই বিশ্বকাপ প্রস্তুতির সমান সুযোগ পাচ্ছে।

বিজ্ঞাপন
২৮শে এপ্রিল থেকে  শুরু হবে সিরিজ। দ্বিতীয় ম্যাচ ৩০শে এপ্রিল। মূল বা ১ নম্বর স্টেডিয়ামে ম্যাচটি হবে দিবারাত্রির। শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। ২ মে ও ৬ই মে হবে তৃতীয় ও চতুর্থ টি-টোয়েন্টি। আউটার বা দুই নম্বর মাঠে ম্যাচ দুটি হবে দিনের আলোতে। শুরু হবে দুপুর ২টায়। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ হবে আবার মূল স্টেডিয়ামে। প্রথম দুই ম্যাচের ন্যায় এটি হবে দিবারাত্রির। শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। এর আগে ভারতীয় নারী ক্রিকেট দল দুইবার দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে। ২০১৪ ও ২০২৩ সালে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরও বাংলাদেশে বসেছিল। বিশ্বকাপের আগে কক্সবাজারে ভারতীয় দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল। ২০২৩ সালে এসেছিল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে। টি-টোয়েন্টি সিরিজ ভারত জিতলেও ওয়ানডে সিরিজ ড্র হয় ১-১ সমীকরণে। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচটি টাই হওয়ায় অমীমাংসিত থাকে সিরিজ। এবারো প্রস্তুতি নিতে হারমানপ্রীত কৌর, স্মৃতি মান্দানারা আসলেন বাংলাদেশে। 

গতবারের সফরের শেষটা ভালো ছিল না। আম্পারিং নিয়ে অভিযোগ তুলে ভারতের অধিনায়ক হারমানপ্রীত মাঠে এবং মাঠের বাইরে নানা বিতর্কিত কাণ্ডে জড়িয়েছিলেন। আম্পায়ারের পক্ষপাতিত্ব নিয়ে অভিযোগ তুলেছিলেন। খাটো করেছিলেন বাংলাদেশ দলকে। যদিও এজন্য একম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন ভারত অধিনায়ক। 
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status