ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

ভারত

লোকসভা ভোটে এবার বিজেপির ডিজিটাল প্রচারের স্লোগান ‘মোদী কা পরিবার’

সেবন্তী ভট্টাচার্য্য

(২ মাস আগে) ৪ মার্চ ২০২৪, সোমবার, ৮:১১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:২৫ পূর্বাহ্ন

mzamin

২০১৪ সাল থেকে দিল্লির মসনদে রয়েছে বিজেপির মোদী সরকার। ২০১৪ সালের পর মোদীর মুখকে সামনে রেখেই প্রচার চালিয়েছিল বিজেপি। যার জেরে ২০১৯ সালে আরও বড় ব্যবধানে জয় পায় তারা। তখনও সোশ্যাল মিডিয়ায় ‘ম্যায় ভি চৌকিদার’ স্লোগানকে সামনে রেখে প্রচার চালানো হয়েছিল। সামনে আরও একটি লোকসভা নির্বাচন। ২০২৪ এর নির্বাচনে  আরও বড় জয় নিশ্চিত করার বিষয়ে আত্মবিশ্বাসী বিজেপি। আর তাই লোকসভা ভোটের মুখে ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সামনে রেখে ব্যাপক আকার ডিজিটাল প্রচার শুরু করে দিল বিজেপি। এবারের ডিজিটাল প্রচারের স্লোগান ‘মোদী কা পরিবার’। একেবারে অদা-জল খেয়ে ময়দানে নেমে পড়েছেন বিজেপির তাবড় রথী-মহারথীরা। 

অমিত শাহ, জে পি নাড্ডা, পীয়ূষ গোয়েল, নিতিন গড়করী-সহ বহু নেতা এক্স হ্যান্ডেলে তাঁদের নামের সঙ্গে যোগ করেছেন ‘মোদী কা পরিবার’।প্রধানমন্ত্রী মোদী ইতোমধ্যেই এবারের টার্গেট জানিয়ে দিয়েছেন। ৪০০-র বেশি আসনে এবার জয় চাইছেন মোদী।

বিজ্ঞাপন
সেই লক্ষ্যে আগামী ১০ দিনে দেশের ১২ রাজ্যে সভা করবেন প্রধানমন্ত্রী। অর্থাৎ প্রার্থী ঘোষণা থেকে ভোটপ্রচার, সবেতেই এগিয়ে থাকছে গেরুয়া শিবির। আগামী ১০ দিনে একডজন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ২৯টি কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। সোমবার, ৪ মার্চ থেকে শুরু  একের পর এক কর্মসূচি। 

এর জন্য পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, অসম, অরুণাচল প্রদেশ, উত্তরপ্রদেশ, গুজরাট, রাজস্থান, দিল্লিতে, তেলঙ্গানা, তামিলনাড়ু ও জম্মু ও কাশ্মীরে যাচ্ছেন মোদী। তবে শুধু প্রচার করলেই তো হবে না, নির্বাচনের জন্য প্রয়োজন তহবিলেরও। আর সেই জন্যই বিজেপির পার্টি ফান্ডে ২০০০ টাকা আর্থিক অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। লোকসভা নির্বাচনের আগে বাকিদেরও অনুদান দিতে অনুরোধ করলেন প্রধানমন্ত্রী। মোদী এক্স হ্যান্ডেলে পোস্ট করে লেখেন, নমো অ্যাপের মাধ্যমে সকলে যেন “ডোনেশন ফর নেশন বিল্ডিং” ক্যাম্পেইনে আর্থিক অনুদান দেন। তিনি লেখেন, “বিজেপিকে আর্থিক অনুদান দিতে পেরে এবং বিকশিত ভারত গড়ার উদ্যোগে অংশ হতে পেরে আমি খুব খুশি। আমি সকলকে অনুদান করছি যে নমো অ্যাপের মাধ্যমে আপনারাও ডোনেশন ফর নেশন বিল্ডিং-এ অংশ নিন।” নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, ২০২২-২৩ অর্থবর্ষে বিজেপি মোট ৭১৯ কোটি টাকা আর্থিক অনুদান সংগ্রহ করেছিল।

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status