ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

প্রবাস

বৃটিশ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক পদে নির্বাচিত হলেন সিলেটের সন্তান

আরিফ মাহফুজ , লন্ডন

(১ মাস আগে) ১ মার্চ ২০২৪, শুক্রবার, ৯:৩৯ পূর্বাহ্ন

mzamin

যুক্তরাজ্যস্থ বৃটিশ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচন ২০২৪-এ পরিচালক পদে নির্বাচিত  হয়েছেন তরুণ ব্যবসায়ী মিসবাহ বি এস চৌধুরী। গত ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে  তিনি পরিচালক পদে নির্বাচিত হন।  বৃটিশ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিতে পুরো যুক্তরাজ্যে থেকে মোট ৩৫ জন সদস্যের পরিচালনা পর্ষদ রয়েছে। এর মধ্যে যদি কেউ মৃত্যবরণ করেন তাহলে নির্বাচনের মধ্যে দিয়ে পুনরায় ওই শুন্য পদটি পূরণ করা হয়। গত বছর এনাম আলী  মৃত্যবরণ করলে শুন্যপদে নির্বাচন হয় । এতে  নির্বাচিত হয়ে ব্যাবসায়ী মিসবাহ বি এস চৌধুরী পরিচালক পদে স্থান পেয়েছেন।

তার এই অর্জনে যুক্তরাজ্যস্থ বাংলাদেশি কমিউনিটির বাসিন্দাদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। মিসবাহ চৌধুরী তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে মানবজমিনকে বলেন, এই অর্জন শুধু আমার কিংবা আমার পরিবারের নয়, এটি যুক্তরাজ্যের বাংলাদেশি কমিউনিটির সবার। আমার কর্মকে সংগঠনটি মূল্যায়ন করেছে বিশেষ করে ভোটারদের কাছে আমি কৃতজ্ঞ। বৃটিশ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিকে এগিয়ে নিতে আমি সর্ব্বাত্মক সচেষ্ট থাকবো। 
মিসবাহ বি এস চৌধুরী সিলেট শহরের চৌকিদেখি এলাকার বাসিন্দা।

উল্লেখ্য  মিসবাহ চৌধুরী রানিজ গ্রুপ এর ম্যানেজিং ডাইরেক্টর, লন্ডন টি এক্সচেঞ্জ এর ডাইরেক্টর, গ্লোবালেন্সার ইউকে লিমিটেড, স্মোক ইন্ড স্টেক হাউস এর কর্ণধার, বিশেষ করে ইউএসএ , ইউকে , ইউএই এবং বাংলাদেশ রিয়েল এস্টেট /আবাসন ব্যবসার সাথে তিনি জড়িত। এছাড়া মিস্টার চৌধুরী আইটি বিজনেস, এডুকেশন বিজনেস সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠার মাধ্যমে বেশ কিছু কর্মসংস্থানের সৃষ্টি করেছেন।

বিজ্ঞাপন
জনাব মিসবাহ বি এস চৌধুরী ব্যবসার পাশাপাশি চ্যরিরিটি কাজেও বেশ উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন। তিনি রয়েল ফ্রী লন্ডন এনএইচএস ফাউন্ডেশন ট্রাস্ট এর অন্যতম ট্রাস্ট্রী এছাড়াও বাংলাদেশে পথ শিশুদের জন্য স্কুল প্রতিষ্ঠা করেছেন যা বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং বৃটিশ এমপি এবং মেয়ররা ইতিমধ্যে পরিদর্শন করেছেন

পাঠকের মতামত

আমাদের গর্ব

khaled Mahmud
১ মার্চ ২০২৪, শুক্রবার, ৪:৫৭ পূর্বাহ্ন

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

১০

মাল্টা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন/ কাউসার সভাপতি, রাজীব সম্পাদক

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status