ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

'বাংলাদেশ সহ সংখ্যাগরিষ্ঠ আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থনে মুক্তি পেয়েছিল কসোভো'

তারিক চয়ন

(১ মাস আগে) ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ৪:৪১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৭ পূর্বাহ্ন

mzamin

২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি স্বাধীনতা ঘোষণা করেছিল কসোভো প্রজাতন্ত্র। বাংলাদেশ সহ সংখ্যাগরিষ্ঠ আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থনে ১৯৯৯ সালে মুক্তি লাভের পর কসোভো নয় বছরেরও কম সময়ের জন্য একটি ক্রান্তিকাল পার করেছিল।

বৃহস্পতিবার রাতে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে কসোভো প্রজাতন্ত্রের ১৬তম স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে ঢাকাস্থ দেশটির দূতাবাসের উপরাষ্ট্রদূত ভিসার ক্লুনা এমন মন্তব্য করে বলেন, আমরা আজ এখানে কেবল কসোভোর স্বাভাবিক অবস্থায় প্রত্যাবর্তন এবং অগ্রগতি উদযাপন করতেই আসিনি, এর পাশাপাশি কসোভো এবং বাংলাদেশের মধ্যেকার ছয় বছরের কূটনৈতিক সম্পর্কের উল্লেখযোগ্য মাইলফলককে স্মরণ করতেও সমবেত হয়েছি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি। এ সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জাতীয় সংসদ সদস্য থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্র শিল্পী শহিদুল আলম, ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল , তৃতীয় মাত্রা খ্যাত জিল্লুর রহমান ছাড়াও অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি, জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোসটার, জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, ইতালির রাষ্ট্রদূত আন্টোনিও আলেসান্দ্রো, সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডে, ব্রুনাই দারুস সালাম এর রাষ্ট্রদূত হাজী হ্যারিস বিন ওসমান, থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিতমোর, অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার নারদিয়া সিম্পসন, বৃটিশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার ম্যাট ক্যানেল, নেদারল্যান্ডস এর উপ রাষ্ট্রদূত দাইজ ওজট্রা, বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের কনস্যুল শিলা পিল্লাই যোগ দেন।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status