ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

সরকার পরিবর্তন অবশ্যই হবে: নজরুল ইসলাম

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ৪:৩০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০২ পূর্বাহ্ন

mzamin

দেশে গণতন্ত্র ফেরানোর আন্দোলনে সরকার পরিবর্তন অবশ্যই হবে বলে প্রত্যাশা ব্যক্ত করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। শুক্রবার রাজধানীর গোপীবাগে কারাবন্দি অবস্থায় নিহত ঢাকা মহানগর বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বুলবুলের পরিবারের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি। এ সময় নজরুল ইসলাম খান তার ভাই, দুই বোনের সঙ্গে কথা বলেন এবং বুলবুলের নির্মমভাবে মারা যাওয়ার ঘটনা শুনেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা পরিবর্তন চাই এবং বিশ্বাস করি এই পরিবর্তন অবিসম্ভাবী। রাজনৈতিক কর্মসূচি বিভিন্ন সময়ের দাবিতে বিভিন্ন ধরনের হয়। আমরা অনেক আন্দোলনে বিজয়ী হয়েছি। স্বৈরাচারি এরশাদ পতনের আন্দোলনে আমরা বিজয়ী হয়েছি, ১/১১ সরকার জরুরি অবস্থার মধ্যে নির্বাচন করতে চেয়েছিলো, আমাদের বাধার মুখে পারে নাই। আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য চেষ্টা করছি। এই বিএনপি বাকশালের (একদলীয় শাসন ব্যবস্থা) গোরস্তানের ওপর বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে, এই বিএনপি সামরিক স্বৈরশাসনের অবসানে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। কাজেই এই বিএনপি ইনআশাল্লাহ আগামী দিনে আবারও বাংলাদেশে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা করবে।

সরকার পরিবর্তনের একদফার যুগপৎ আন্দোলন সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যুগপৎ আন্দোলন করছি, সেই যুগপৎ আন্দোলন এখনো চলছে। তারা আমাদেরকে অভিযুক্ত করে যে, আমরা আন্দোলনে আর পারতেছি না।

বিজ্ঞাপন
কয় বছর হয়েছে? বিএনপি ক্ষমতার বাইরে ১৭ বছর, আরো ১০ বছর আগের থেকে বলছে যে, বিএনপি কোমর ভাঙ্গা। বিএনপি আন্দোলন করতে পারে না। তারা (আওয়ামী লীগ) ২১ বছর পর ক্ষমতায় এসেছে, তাদের কি কোমর ভাঙ্গা ছিলো, নাকি সোজা ছিলো। তিনি বলেন, যাদের ২১ বছর লাগে ক্ষমতায় আসতে, তাদের এই অভিযোগ করার কোনো অধিকার নাই।

ঢাকা মহানগর দক্ষিণের ৩৯-নং ওয়ার্ড বিএনপির সদস্য ইমতিয়াজ আহমেদ বুলবুলের মৃত্যুকে হত্যাকাণ্ড অভিহিত করে এই ঘটনার নিন্দা ও বিচারের দাবি জানান নজরুল ইসলাম।

গত ৩০ অক্টোবর গ্রেপ্তার হওয়া বুলবুল ২৪ নভেম্বর কাশিমপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হৃদরোগে আক্রান্ত হলে তাকে হৃদরোগ ইন্সটিটিউটে আনার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করে।

পাঠকের মতামত

One day the world will end.

mohd. Rahman ostrich
২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১১:৩১ অপরাহ্ন

পরিবর্তন পাঁচ বৎসর পর আবার হবে এটা সত্য। তবে আপনারা যে ক্ষমতায় আসতে পারবেন না এটাই হচ্ছে বড় সত্য।

মিলন আজাদ
২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ৪:২২ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status