ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

প্রবাস

লন্ডনে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

লন্ডন থেকে প্রতিনিধি

(১ মাস আগে) ২৬ জানুয়ারি ২০২৪, শুক্রবার, ১১:৩৪ পূর্বাহ্ন

mzamin

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র বিশিষ্ট ক্রীড়া সংগঠক আরাফাত রহমান কোকোর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ যুক্তরাজ্য শাখার আয়োজনে পূর্ব লন্ডনের  সোনারগাঁও রেস্টুরেন্টের হলরুমে বৃহস্পতিবার সন্ধ্যায়  আলোচনা সভা  ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।

কোকো স্মৃতি সংসদে যুক্তরাজ্য শাখার আহ্বায়ক বাবর চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব আজিম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক। প্রধান বক্তা ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক  কয়ছর এম আহমেদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন  সৈয়দ মামুন আহমেদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক কামাল মিয়া ও যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম।

এম এ মালিক ও কয়ছর এম আহমেদ মরহুম আরফাত রহমান কোকোর কীর্তিময় জীবন তুলে ধরে বলেন, কোকো রাজনৈতিক পরিবারের সন্তান হয়েও রাজনীতির বাহিরে থেকে সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে সমাজ ও দেশের উন্নয়নে ভূমিকা রেখেছেন। একজন ক্রীড়া সংগঠক হিসেবে তিনি ছিলেন অতুলনীয়। বাংলাদেশের ক্রিকেটকে আধুনিকায়নসহ বিশ্বের কাছে পৌঁছে দিয়েছিলেন তিনি। তার কর্ম দেশের মানুষের কাছে  স্মরণীয়।

আলোচনা সভায়  আরও বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ, সিনিয়র সহ সভাপতি আবুল কলাম আজাদ , সহ সভাপতি হাজী তৈমুস আলী, সহ সভাপতি তাজুল ইসলাম, সহ সভাপতি আবেদ রাজা,আব্দুল মুকিত , সিনিয়র যুগ্ন -সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক,  যুগ্ন-সম্পাদক বাবুল চৌধুরী, যুগ্ন সম্পাদক ফেরদৌস আলম, দপ্তর সম্পাদক ড. মুজিবুর রহমান, সহ দপ্তর সম্পাদক সেলিম আহমেদ, সহ প্রচার সম্পাদক মইনুল ইসলাম, সেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমেদ শাহীন, সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হোসেন, যুবদল সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সদস্য এ জে লিমন, যুবদল সাবেক কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পদক এনামুল হোক লিটন, ইস্টলন্ডন বিএনপির সাবেক সভাপতি ফখরুল ইসলাম বাদল, সাবেক সাধারণ সম্পদক এস এম লিটন , কোকো স্মৃতি সংসদের  যুগ্ম আহবায়ক আওলাদ হোসেন,  বিএনপি নেতা সরফরাজ শরফুসহ  অঙ্গ -সহযোগী সংগঠনের নেতাকর্মী  উপস্থিত ছিলেন । বিশেষ মোনাজাতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং শেষে তবারক বিতরণ করা হয়।

 

বিজ্ঞাপন

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

মাল্টা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন/ কাউসার সভাপতি, রাজীব সম্পাদক

১০

লন্ডনে যুক্তরাজ্য বিএনপি’র  সংবাদ সম্মেলন/ আওয়ামী লীগ নেতাকর্মীরাই প্রধান বিচারপতির বাসায় হামলা চালিয়েছে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status