ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

রাজনৈতিক সমঝোতাই স্যাংশন মোকাবিলার একমাত্র পথ: আম্বিয়া

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ৬ ডিসেম্বর ২০২৩, বুধবার, ৮:২৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:০৭ পূর্বাহ্ন

বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেছেন, দেশের উপর পশ্চিমা স্যাংশনের কথা শোনা যাচ্ছে। নির্বাচন নিয়ে রাজনৈতিক সমঝোতা ও ঐক্যই স্যাংশন মোকাবিলার একমাত্র পথ। ব্যক্তি-দলীয় বাহাদুরি ও লুটেরা দুর্বৃত্তদের শক্তি দিয়ে তা মোকাবেলার চেষ্টা দেশ ও জনগণকে সীমাহীন বিপদে ফেলবে। তাই সময় নষ্ট না করে সরকারকে দেশের স্বার্থে আত্মহননের পথ থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি।

বুধবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাসদের উদ্যোগে ‘স্বৈরাচার পতন দিবসে জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে তামাশার নির্বাচনী তফসিল বাতিল ও অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবিতে’ এক সমাবেশে এসব কথা বলেন তিনি। সমাবেশে শেষে বিক্ষোভ মিছিল বের করে দলটি। তাদের মিছিলটি তোপখানা রোড, পল্টন হয়ে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

সভাপতির বক্তব্যে শরীফ নুরুল আম্বিয়া বলেন, স্বৈরাচার পতন দিবসে শহীদ ডা. মিলন, নূর হোসেন, দেলোয়ার, সেলিম, বসুনিয়া, জাহাঙ্গীরসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। তাদের রক্তের উপর দাঁড়িয়ে এদেশে স্বৈরতন্ত্র ও লুন্ঠনতন্ত্র মজবুত করতে দেয়া যাবে না।

তিনি বলেন, দেশে এখন এক পক্ষের রাজনৈতিক দলগুলোর মধ্যে নির্বাচন আসন ভাগাভাগির কাজ চলছে। আওয়ামী লীগ গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন না করে, ১৪ দল-মহাজোটের সদস্য ও স্বতন্ত্র প্রার্থীদের দিয়ে নির্বাচন করে আগামী নির্বাচনকে একটি নির্বাচনের চেহারা-সুরত দেয়ার চেষ্টা করছে। এই নির্বাচন দেশে-বিদেশে গ্রহণযোগ্যতা পাবে না। আমরা নির্বাচনী তফসিল বাতিল করে সকলের অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচনের জন্য, আলোচনা-সমঝোতা সাপেক্ষে নতুন তফসিল করার দাবি করছি।

বিজ্ঞাপন
দেশ-জাতি-জনগণের স্বার্থে এটা সময়ের দাবি। 

আম্বিয়া বলেন, সরকারের দল ভাঙ্গার নোংরা খেলা সফল হয় নাই। আওয়ামী লীগ রাষ্ট্র প্রশাসন ব্যবহার করে, প্রতিপক্ষের উপর জেল-জুলুম-নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে থাকার যে কৌশল নিয়েছে তা বুমেরাং হবে।

শরীফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে এবং জাসদের ঢাকা বিভাগীয় নেতা ইউনুছুর রহমানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য আরো রাখেন দলের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন, করিম সিকদার, মনজুর আহমেদ মনজু, বাদল খান, কেন্দ্রীয় নেতা আহমেদ ফজলুর রহমান মুরাদ, আবদুস সালাম খোকন, মকসুদূর রহমান লবু, মো. মহিউদ্দিন, ফারুক হোসেন চঞ্চল, বাংলাদেশ যুবজোটের সাধারণ সম্পাদক সাইদুর রহমান প্রমুখ।

পাঠকের মতামত

আওয়ামীলীগ কখনোই দেশ প্রেমিক দল নয়

মোঃ মাহফুজুর রহমান প
৮ ডিসেম্বর ২০২৩, শুক্রবার, ৪:৪৫ পূর্বাহ্ন

রাজনৈতিক সমঝোতাই স্যাংশন মোকাবিলার একমাত্র পথ: আম্বিয়া you are 100% right. We are general people request to political parties to save our country.

Dr. Ahmad
৭ ডিসেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ৬:৪৬ অপরাহ্ন

ধন্যবাদ

Emon
৬ ডিসেম্বর ২০২৩, বুধবার, ৭:৩৭ পূর্বাহ্ন

শৈরশাসক নিপাক যাক গনতন্ত্র মুক্তি পাক।

মো রাজন সরকার
৬ ডিসেম্বর ২০২৩, বুধবার, ৭:৩৫ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status