ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

শেষের পাতা

শাহজাহান ওমরের নির্বাচনী সভায় অস্ত্র হাতে সাবেক বিএনপি নেতা

ঝালকাঠি প্রতিনিধি
৫ ডিসেম্বর ২০২৩, মঙ্গলবার
mzamin

ঝালকাঠি-১ (কাঠালিয়া-রাজাপুর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীর উত্তম বিএনপি’র নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের এক সমাবেশে উপস্থিত হন। এ সময় তিনি কাঠালিয়া উপজেলা সাবেক বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদকে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে পরিচয় করিয়ে দেন। গতকাল সকাল ১১টায় কাঠালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে যোগ দেন সদ্য আওয়ামী লীগে যোগ দেয়া শাহজাহান ওমর। এদিকে এ ঘটনায় কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধানী কমিটি।

সমাবেশে দুই নালওয়ালা অস্ত্র হাতে নিয়ে বিএনপি নেতা আ. জলিল মিয়াজীকে সার্বক্ষণিক অবস্থান করতে দেখে গেছে। এনিয়ে জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। বন্দুকটি শাহজাহান ওমরের বলে জানা গেছে। তবে এ ব্যাপারে কেউ ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি। এ বিষয়ে জলিল মিয়াজীর বক্তব্য জানতে তার সেলফোনে কল দিলেও তিনি রিসিভ করেনি। অস্ত্র নিয়ে অবস্থান করা ওই সমাবেশস্থলে কাঠালিয়া থানার ওসি শহিদুল ইসলাম অবস্থান করলেও তাকে কোনো তৎপরতা চালাতে দেখা যায়নি।

এদিকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার এম শাহজাহান ওমরের সভায় উপস্থিতির বিষয়ে উপজেলা বিএনপি’র ওমর গ্রুপের সাধারণ সম্পাদক জাকির হোসেন কবির বলেন, ‘আমরা আওয়ামী লীগ-বিএনপি চিনি না, ওস্তাদে (শাহজাহান ওমর) যেখানে থাকবে আমরা শেখানে থাকবো।’ 

শাহজাহান ওমর বলেন ‘কাঠালিয়া আওয়ামী লীগের কোনো গ্রুপিং থাকতে পারবে না। এখানে তরুণ লীগ, কিবরিয়া লীগ, বুড়া লীগ ও বাচ্চা লীগ থাকতে পারবে না।

বিজ্ঞাপন
এখানে থাকবে শুধু শেখ হাসিনা গ্রুপ।’ তিনি আরও বলেন, ‘আমি এবং বিএনপি’র দলবলসহ আপনাদের মেহমান। আমদের বরণ করে নিবেন। আমরা শিক্ষিত লোক, আমাদের সম্মান করলে আপনাদেরও সম্মান করবো।’ সমাবেশ শেষে তিনি আওয়ামী লীগ ও বিএনপি’র নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। আগামী ১১ই ডিসেম্বরের পর আবার দেখা হবে বলে জানান। এ সময় আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা ফুলের তোড়া নিয়ে আসলেও শাহজাহান ওমরকে ফুল দেয়ার সুযোগ না পেয়ে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। সভায় শহীদ রাজা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চেয়ারে বসতে গেলে শাহজাহান ওমর তার স্বভাব সুলভ স্টাইলে তাকে বসতে না দিয়ে সরিয়ে দিলে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়। এদিকে আগ্নেয়াস্ত্র নিয়ে নৌকা মার্কার প্রার্থীর সমাবেশে প্রকাশ্যে অবস্থানের বিষয়ে কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাছার উদ্দিন সাংবাদিকদের বলেন, বৈধ অস্ত্র বহন করার বিষয়ে এখনো পর্যন্ত নির্বাচন কমিশন থেকে তাদের কোনো নির্দেশনা দেয়া হয়নি।

এদিকে, আগ্নেয়াস্ত্রসহ বিএনপি’র নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের সমাবেশে উপস্থিত হওয়া এবং প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী প্রচারণা চালানোর ঘটনায় কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি। বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি জেলা নির্বাচন কর্মকর্তা মো.আ. সালেক। সোমবার সন্ধ্যায় মুঠোফোনে তিনি এ কথা জানান।

 

পাঠকের মতামত

হালায় কয় শিক্ষিত লোক! আসলে সে সন্ত্রাসী লোক। BNP তে সন্ত্রাসী করতে পারেনা বলে দল‌ পরিবর্তন করেছে। যা ছবিতে পষ্ট বোঝাতে পারি ।

রফিক
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৭:৪৩ অপরাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status