ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

জেইউআইএফের মুখপাত্রের দাবি- মাওলানা ফজল হবে পাকিস্তানের প্রেসিডেন্ট

মানবজমিন ডেস্ক

(২ মাস আগে) ৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ২:৩৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:৫০ অপরাহ্ন

mzamin

আগামী নির্বাচনে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএলএন) অথবা পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) যারাই বিজয়ী হয়ে পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করুক না কেন, নতুন প্রেসিডেন্ট হবেন জমিয়তে উলেমায়ে ইসলাম-ফজলের (জেইউআইএফ) প্রধান মাওলানা ফজলুর রেহমান। দলটির এক মুখপাত্র রোববার এ দাবি করেছেন। স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলকে জেইউআইএফের নেতা হাফিজ হামদুল্লাহ বলেছেন, বহুদলীয় জোটের অধীনে পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) প্রধান করা হতে পারে মাওলানা ফজলকে। তারপর তাকে বানানো হতে পারে দেশের প্রেসিডেন্ট। এ সময় তিনি পিপিপি এবং পিএমএলএনের দিকে চোখ রাখার আহ্বান জানান। বলেন, ছেলে ও পিতা, অন্যদিকে পিতা ও কন্যা কি ফল বয়ে আনেন সেদিকে আমরা তাকিয়ে আছি। এর মধ্য দিয়ে তিনি আসিফ আলি জারদারি ও তার ছেলে বিলাওয়াল ভুট্টো জারদারি, অন্যদিকে নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজের  নাম উল্লেখ করেছেন। তবে ইমরান খানের পিটিআইয়ের সঙ্গে কোনো জোট হওয়ার সম্ভাব্যতা উড়িয়ে দিয়েছেন তিনি। 
ক্ষমতাসীন প্রেসিডেন্ট ড. আরিফ আলভির ৫ বছরের মেয়াদ শেষ হয়েছে এ বছরের ৮ই সেপ্টেম্বর। তবু সংবিধানের ৪৪ ধারার অধীনে তিনি এখনও দেশের প্রধান। এর ফলে প্রাদেশিক ও জাতীয় পরিষদের অনুপস্থিতিতে তিনি অব্যাহতভাবে দায়িত্বে বহাল আছেন।

বিজ্ঞাপন
জানুয়ারিতে এবং আগস্টে যথাক্রমে প্রাদেশিক এবং জাতীয় পরিষদ ভেঙে দেয়া হয়। সংবিধানের ৪১(৩) ধারার অধীনে চারটি প্রাদেশিক পরিষদ, সিনেটরদের উপস্থিতিতে পার্লামেন্টের বিশেষ অধিবেশনে প্রেসিডেন্ট নির্বাচন করা হয়। প্রেসিডেন্ট আরিফ আলভি পূর্ণ মেয়াদ সম্পন্ন করা চতুর্থ প্রেসিডেন্ট। এর আগে এভাবে দায়িত্ব শেষ করতে পেরেছেন পঞ্চম প্রেসিডেন্ট ফজল ইলাহি চৌধুরী, ১১তম প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি এবং ১২তম প্রেসিডেন্ট মামনুন হোসেন।

 

পাঠকের মতামত

Diesel?

Huda
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ২:২৯ পূর্বাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status