ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

খেলা

নিজেদের ফাঁদে পড়েই সর্বনাশ ভারতের!

স্পোর্টস ডেস্ক
২১ নভেম্বর ২০২৩, মঙ্গলবার

পূর্বনির্ধারিত পিচেই অনুষ্ঠিত হয় বিশ্বকাপের ফাইনাল। তবে গণমাধ্যমের খবর, অস্ট্রেলিয়াকে ঠেকাতে মন্থর উইকেট তৈরি করে স্বাগতিক ভারত। তাতে অবশ্য লাভ হয়নি। দাপট দেখিয়েই ২০২৩ বিশ্বকাপ জিতে নেয় অজিরা। রিকি পন্টিং, নাসের হুসেইন এবং মাইকেল ভনদের মতো সাবেক ক্রিকেট গ্রেটরা মনে করেন, নিজেদের তৈরি করা ফাঁদেই পা গলিয়ে সর্বনাশ হয়েছে ভারতের। 

ভারত-নিউজিল্যান্ডের সেমিফাইনালে পিচ বদল নিয়ে অনেক কথাই হয়েছে। বৃটিশ গণমাধ্যম মেইল অনলাইনের দাবি, সেমির আগে নিজেদের সুবিধা মতো ওয়াংখেড়ে স্টেডিয়ামের পিচ পরিবর্তন করে ফেলে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ফাইনালেও ভারতের সুবিধা মতো পিচ বানানোর সম্ভাবনার কথাও জানায় গণমাধ্যমটি। উইকেটের রকম বুঝে রোববার টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় অজিরা। পরিকল্পনা মতো ভারতকে ২৪০ রানে আটকে দিয়ে ৬ উইকেটের জয় তুলে নেয় ব্যাগি গ্রিনরা। 

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং বলেন, ‘আজকের (রোববার) কন্ডিশন খুব, খুব উপমহাদেশীয়। উইকেট তৈরির কৌশলটা সম্ভবত ভারতের জন্য বুমেরাং হয়েছে।

বিজ্ঞাপন
আমার মনে হয় এমনটাই হওয়ারই ছিল।’ সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন বলেন, ‘কৌশলগত দিক থেকে তারা (অস্ট্রেলিয়া) খুব চতুর দল। আমি মনে করি না তারা ৩২০ রান করার দল। তারা আসলে ২৮০ রানের দল। এ কারণেই এ ধরনের পিচ বানানোয় অস্ট্রেলিয়ার সুবিধা হয়েছে, তাদের জন্য সুযোগ তৈরি হয়েছে।’ 

ভন বলেন, ‘প্যাট কামিন্স যা বলেছিল, তারা সেটাই করেছে। দর্শকদের চুপ করিয়ে দিয়েছে। আর এটা তারা দুর্দান্তভাবে করেছে। আমি জানি যে অস্ট্রেলিয়া ৪৩ ওভারের মধ্যে ম্যাচ শেষ করে ফেলবে বলে কেউ ভেবেছিল কি না।’ আরেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন বলেন, ‘ভারত এখনো দুর্দান্ত দলই আছে। কিন্তু (ফাইনালের) পিচই অস্ট্রেলিয়াকে লড়াইয়ে রেখেছে।’

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status