ঢাকা, ১৬ জুন ২০২৪, রবিবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

আলমডাঙ্গায় কোটি টাকা নিয়ে পরিবারসহ ব্যবসায়ী উধাও

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
২১ নভেম্বর ২০২৩, মঙ্গলবারmzamin

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ব্যবসায় বিনিয়োগের কথা বলে বিভিন্ন এনজিও, ব্যবসায়ী, ওষুধ কোম্পানি ও সাধারণ মানুষের থেকে প্রায় কোটি টাকা নিয়ে পরিবারসহ সুজা উদ্দীন নামে এক ফার্মেসি ব্যবসায়ী উধাও হয়েছেন। এ ঘটনায় ভুক্তভোগীরা গতকাল আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। সুজা উদ্দীন যশোর সদর পৌর এলাকার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত আছির আলীর ছেলে। তিনি বৈবাহিক সূত্রে আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়নের বাদেমাজু গ্রামে শশুর আব্দুল মান্নানের বাড়িতে বসবাস করতেন।

ভুক্তভোগীরা জানান, সুজা পৌর এলাকার হাইরোডে দীর্ঘ ৪ বছর ধরে ফার্মেসির ব্যবসা করতেন। তার মিষ্টি ভাষার কারণে এলাকার মানুষের সঙ্গে দ্রুত সুসম্পর্ক গড়ে উঠে। এর ফায়দা নিয়ে সাধারণ মানুষদের থেকে বেশি লাভ দেয়ার লোভ দেখিয়ে টাকা নেন। তিনি স্থানীয় লোকজনকে ব্যবসায় বিনিয়োগ করে টাকা আয় করে কয়েকগুণ বাড়িয়ে দেয়ার আশ্বাসও দেন। অভিযোগকারীদের মধ্যে ১৪টি ওষুধ কোম্পানি পাবে প্রায় ২৫ লাখ টাকা, ব্রাক এনজিও পাবে ৭ লাখ টাকা, একতা ডেইলি সমিতি ২৭ লাখ টাকা, ফোর স্টার সমিতি ৭ লাখ টাকা। এ ছাড়া প্রতিবেশী কসমেটিকস ব্যবসায়ী ৪ লাখ টাকা, মোবাইল ব্যবসায়ীর নিকট থেকে ১ লাখ ২৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। এ ছাড়াও আরও অনেকের থেকে লাখ লাখ টাকা নিয়ে উধাও হয়েছেন সুজা উদ্দিন।

বিজ্ঞাপন
ভুক্তভোগী ব্যবসায়ী জহুরুল ইসলাম বলেন, আমি সুজাকে বিশ্বাস করে টাকা দিয়েছিলাম। তিনি আমার টাকা নিয়ে উধাও হয়েছেন। আমি এখন নিঃস্ব। ‘ইবনে সিনা ফার্মা’র (এমআর) আসাদুজ্জামান বলেন, ব্যবসায়িক সূত্রে কোম্পানির প্রায় ৭ লাখ টাকা বাকি দেয়া হয়েছে। গত মঙ্গলবার রাতের আঁধারে তিনি পরিবার নিয়ে উধাও হয়েছেন। ১৪টি ওষুধ কোম্পানি তার কাছে প্রায় ২৫ লাখ টাকা পাবে। আলমডাঙ্গা থানার ওসি বিপ্লব কুমার নাথ বলেন, থানায় কয়েকজন ভুক্তভোগী লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশের কয়েকটি টিম পলাতক সুজা উদ্দিনকে আটকের চেষ্টা চালাচ্ছে।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status