ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

ভারত

আজ বহিষ্কারের প্রস্তাব, মহুয়া সুর চড়ালেন মোদি-আদানির বিরুদ্ধে

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(৩ মাস আগে) ৯ নভেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ১০:৫৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৩২ অপরাহ্ন

সব রাজনৈতিক আলোচনাকে পিছনে ফেলে ভারতে এখন একটিই চর্চার বিষয় - তৃণমূল কংগ্রেস এর সংসদ সদস্য মহুয়া মৈত্র। ক্যাশ ফর কোয়ারি অপরাধে বিদ্ধ মহুয়া মৈত্রর সংসদ পদ থাকবে কিনা তা ঠিক করতে আজ এথিক্স কমিটির  দ্বিতীয় সভা বসছে, তার আগেই ফাঁস হয়ে গেছে এই কমিটির খসড়া প্রস্তাবটি। এই প্রস্তাবে লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে মহুয়াকে লোকসভা থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার এথিক্স কমিটির সদস্যরা এই প্রস্তাবে সিলমোহর দেবেন। তারপর তা লোকসভায় পেশ হবে ও ভোটের মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। যেহেতু লোকসভায় বিজেপি সংখ্যায় ভারি তাই মহুয়া মৈত্রর বহিষ্কার এখন শুধু সময়ের অপেক্ষা। 

আদানি ও প্রধানমন্ত্রী মোদির নাম জড়িয়ে লোকসভায় প্রশ্ন করার জন্যে মহুয়া আদানিদের বিরোধী গোষ্ঠী হিরনন্দানিদের কাছ থেকে টাকা ও উপহার নেন- এই অভিযোগের ভিত্তিতেই এথিক্স কমিটি আসরে নামে।  মহুয়ার বিষয়ে তদন্তের জন্যে সিবিআইকেও দায়িত্ব দেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে। মহুয়া মৈত্র তাঁর সময় কমে আসছে ধরে নিয়েই আদানি ও মোদির বিরুদ্ধে আরও সরব হয়েছেন। সিবিআই তাঁর বিরুদ্ধে তদন্ত করবে তাই নিয়ে চিন্তিত নয় মহুয়া। কিন্তু গৌতম আদানির দশ হাজার কোটি রূপির কয়লা কেলেঙ্কারির তদন্তের কি হল জানতে চেয়েছেন মহুয়া।

বিজ্ঞাপন
বলেছেন সৌদি আরব ও চিনে এফপিআই এ বিনিয়োগ করা আদানি দেশে কীভাবে বিমানবন্দর ও পোর্ট অধিগ্রহণ করছেন বেসরকারী স্তরে প্রধানমন্ত্রী কি তার জবাব দেবেন? 

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status