ঢাকা, ২ জুলাই ২০২২, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ্জ ১৪৪৩ হিঃ

অনলাইন

আমাকে হারানো হয়েছে: সাক্কু

শাহনেওয়াজ বাবলু, কুমিল্লা থেকে

(২ সপ্তাহ আগে) ১৬ জুন ২০২২, বৃহস্পতিবার, ১২:১৯ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৩৯ অপরাহ্ন

তুমুল উত্তেজনা আর হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্য দিয়ে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে জয়ী হয়েছেন নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত। বেসরকারি ফলাফলে বলা হয়, নৌকা মার্কার প্রার্থী পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট। তবে ফল কারচুপির অভিযোগ এনেছেন পরাজিত প্রার্থী সাক্কু। বুধবার রাতে ফল ঘোষণার পর সাংবাদিকদের বলেন, রিটার্নিং কর্মকর্তা ইলেকশন ইঞ্জিনিয়ারিং করে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেছেন। আমাকে হারানো হয়েছে।

১০১টি কেন্দ্রের ফল ঘোষণার পরও সাক্কু তার প্রধান প্রতিদ্বন্দ্বী রিফাতের চেয়ে সামান্য ব্যবধানে এগিয়ে ছিলেন। এর মধ্যে রিফাতের সমর্থকরা সেখানে তুমুল হট্টগোল শুরু করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে বের করে দেয়। এই উত্তেজনার মধ্যে বেশ কিছু সময় ফল ঘোষণা বন্ধ থাকে। সে সময় সাক্কু বলেন, আমি রেজাল্ট না নিয়ে এখান থেকে যাব না। প্রয়োজনে লাশ যাবে।

ফল ঘোষণায় ক্ষোভ জানিয়ে তিনি বলেন, আর চারটা কেন্দ্র বাকি আছে, দেন না কেন?

এর পরপরই রাত সাড়ে ৯টার দিকে ১০৫টি কেন্দ্রের মধ্যে সবকটির ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাতকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

ফলাফল ঘোষণা কেন্দ্রে থাকা সাক্কু তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, আমি প্রতিটি কেন্দ্রের ফলাফল পেয়ে যোগ করে দেখেছি, আমি ৯৮০ ভোটের ব্যবধানে পাস করেছি।

বিজ্ঞাপন
এজন্যই আমি শিল্পকলা একাডেমিতে এসেছি।

যে পরিস্থিতির মধ্যে যেভাবে চূড়ান্ত ফল ঘোষণা করা হয়েছে, তা নিয়ে প্রশ্ন তুলে সাক্কু বলেন, রাতে ধারাবাহিকভাবে ফলাফল ঘোষণা হচ্ছিল। কিন্তু হঠাৎ করেই রিটার্নিং কর্মকর্তা কিছুক্ষণের জন্য ফলাফল ঘোষণা বন্ধ করে দেন। তিনি ফোনে কথা বলেছেন।
সব কেন্দ্রের ফলাফল হাতে আছে দাবি করে সিটি করপোরেশনের দুইবারের এই মেয়র সাক্কু বলেন, আমি আমার আইনজীবীর সঙ্গে পরামর্শ করে পরবর্তীতে পদক্ষেপ নেব।

এরপর সাক্কু ফলাফল ঘোষণা কেন্দ্র থেকে গাড়িতে করে চলে যান। মেয়র পদে বিজয়ী ঘোষিত মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিফাত সেখানে উপস্থিত ছিলেন না।

কুমিল্লা সিটি করপোরেশনের এই নির্বাচনে মোট ১০৫টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ হয়। মোট ২ লাখ ২৯ হাজার ৯২০ জন ভোটারের ৫৮ দশমিক ৭৪ শতাংশ ভোটার তাদের ভোট দিয়েছেন বলে নির্বাচন কমিশন জানিয়েছে।

পাঠকের মতামত

ব্যাক্তির চেয়ে দল বড় , দলের চেয়ে দেশ বড় । দলীয় সিদ্ধান্ত আপনি মেনে নিতে পারেন নাই , কাজেই ফলাফল হাতেনাতে পেয়েছেন । বিএনপিতে সবাই নিজেকে চাঁদ, সুরুজ ভাবে , আকাশে চাঁদ, সুরুজ একটাই থাকে । যাদের ভাগ্য খারাপ তারাই ক্ষমতা পায় ।

Zakiul Islam
২৪ জুন ২০২২, শুক্রবার, ১১:৪৩ অপরাহ্ন

Hallo. Mr. Chakkoo Bhai. You are talking like American former Preident, Mr. Donald Trump that " I won and they stoled vote". If you smart, you should realize that it's obvious.

Moazzem Hossain
১৬ জুন ২০২২, বৃহস্পতিবার, ১০:৩৪ পূর্বাহ্ন

আপনি কি এমন কাজ করেছেন কুমিল্লার জন্য যে আপনিই বার বার মেয়র হতে চান? দল আপনাকে নিষেধ করা সত্ত্বেও আপনি দাঁড়িয়ে গেলেন, এত বড় খানদানি বিয়াদ্দপ এর এই ভাবেই পতন হয়।

wow
১৫ জুন ২০২২, বুধবার, ১০:১৪ অপরাহ্ন

Yesterdays election reflects might is right! People understand what has happened on yesterday, i must say main guilty is returning officer of Cumilla he has compromised.!

kamrozzaman
১৫ জুন ২০২২, বুধবার, ৯:৪২ অপরাহ্ন

এত বুঝলে নির্বাচন কেন করেন? রস্তায় থাকেন,তাতে আপনাদের ও গনতান্ত্রিক জনগনের লাভ হবে।

Raju
১৫ জুন ২০২২, বুধবার, ৯:১৮ অপরাহ্ন

আপনারে কে বলেছে নির্বাচন করতে। ফল কাচা থাকতে আপনি এগিয়ে ছিলেন। ফল পেকেছে রিফাত পাশ করেছে। ব্যস্ খেল খতম হুয়া।

T. U. Khan
১৫ জুন ২০২২, বুধবার, ৮:৩৬ অপরাহ্ন

মেয়র সাক্কু ভাই হইছে

[email protected]
১৫ জুন ২০২২, বুধবার, ৬:৪৭ অপরাহ্ন

You should know it before ,they will let him win hook or crock because they never believe in peoples mandate .....

Nannu chowhan
১৫ জুন ২০২২, বুধবার, ৫:২৯ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com