ঢাকা, ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

মুন্সীগঞ্জ জেলা কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে জিএম কাদেরের বিরুদ্ধে মামলা

মুন্সীগঞ্জ প্রতিনিধি
২০ সেপ্টেম্বর ২০২৩, বুধবার

সমপ্রতি ঘোষিত মুন্সীগঞ্জ জেলা জাতীয় পার্টির কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে মঙ্গলবার আদালতে মামলা করা হয়েছে। জাপা চেয়ারম্যান জিএম কাদেরসহ ২ জনকে আসামী করে সহকারি জজ সদর আদালতে এ মামলা করেন জেলা জাপার সাবেক সহ-সভাপতি মো. আওলাদ হোসেন। এদিন দুপুরে ওই আদালতে শুনানী শেষে বৃহস্পতিবার পরবর্তী শুনানীর দিন ধার্য করা হয়েছে। মামলায় জাপা চেয়ারম্যান জিএম কাদেরকে ২ নম্বর ও সমপ্রতি ঘোষিত জেলা জাপার সভাপতি আলহাজ্ব মোহাম্মদ জয়নাল আবেদীনকে ১ নম্বর আসামী করা হয়েছে।

জানাগেছে, গত ১৮ জুন শহরের বাগমামুদালী পাড়া এলাকার প্রধান সড়কে জেলা জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন হয়। সম্মেলনের ২ মাস পর ১৭ আগষ্ট জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সাক্ষরে আলহাজ্ব মোহাম্মদ জয়নাল আবেদীনকে সভাপতি ও রফিকউল্লাহ সেলিমকে সাধারণ সম্পাদক করে ১১১ সদস্যের জেলা জাতীয় পার্টির কমিটি ঘোষনা করে। এদিকে, মঙ্গলবার দুপুরে সহকারি জজ আদালতে ওই কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে জাপা চেয়ারম্যান ও জেলা জাপার সভাপতিকে আসামী করে জেলা জাপার সাবেক সহ-সভাপতি মো. আওলাদ হোসেন ওই মামলা দায়ের করেন। বাদী পক্ষে আদালতে শুনানী করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. জাকারিয়া মোল্লা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আলম।

জেলা জাপার সাবেক সহ-সভাপতি মো. আওলাদ হোসেন বলেন, গঠনতন্ত্র অনুযায়ী যদি জেলা থেকে কাউন্সিল অধিবেশনের মাধ্যমে সর্বসম্মতিক্রমে জেলার সভাপতি নির্বাচিত করতেন, তাহলে কারো আপত্তি থাকতো না। কমিটি ঘোষনা করে ত্যাগী নেতাদের প্রতি অন্যায় করা হয়েছে। তাই মোহাম্মদ জয়নাল আবদীনকে প্রধান ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম কাদেরকে ২ নম্বর আসামী করে দেওয়ানী মামলাটি করা হয়েছে। এ প্রসঙ্গে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. জাকারিয়া মোল্লা বলেন, জেলা জাতীয় পার্টি যে ১১১ সদস্যের কমিটি করা হয়েছে, তা গঠনতন্ত্রের পরিপন্থী।

বিজ্ঞাপন
আর যাকে সভাপতি করা হয়েছে সে নারায়ণগঞ্জ জেলার স্থাীয় বাসিন্দা। আমরা আদালতে এ কমিটির কার্যক্রম স্থগিত চেয়েছি। এ কমিটির কার্যক্রম চালালে আইন-শৃঙ্খলার অবনতি হতে পারে।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status