ঢাকা, ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ মহরম ১৪৪৬ হিঃ

রাজনীতি

বাংলাদেশকে ঋণের রাজ্যে পরিণত করেছে লুটেরা সরকার: মন্টু

স্টাফ রিপোর্টার
৮ জুন ২০২৩, বৃহস্পতিবার

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশকে ঋণের রাজ্যে পরিণত করেছে মন্তব্য করে গণফোরাম (একাংশ) সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতি ও লোডশেডিং এর কারণে জনজীবন বিপর্যস্ত। মন্ত্রী, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয়হীনতায় কয়লার সংকট হয়েছে। বাংলাদেশকে একটি ঋণের রাজ্যে পরিণত করেছে এই লুটেরা দুর্নীতিবাজ আওয়ামী লীগ সরকার। বিদেশি রাষ্ট্র ও সংস্থাগুলোর নিকট এদেশের জনগণকে হাজার হাজার কোটি ঋণের টাকায় দায়বদ্ধ করে ফেলেছে। তিনি বলেন, একটি প্রতীকের প্রতি এদেশের জনগণের অনীহা সৃষ্টি হয়েছে। ব্যক্তি ভালো হলেও জনগণ নৌকা মার্কায় ভোট দেয় না। কারণ ২০১৪ সালের ভোটারবিহীন নির্বাচন ও ২০১৮ সালের রাতের ভোটের নির্বাচনে ক্ষমতা দখল করার কারণে এদেশের জনগণের আস্থা হারিয়েছে বর্তমান কর্তৃত্ববাদী আওয়ামী সরকার। 

গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র নসরুল হামিদ মিলনায়তনে যৌথ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন গণফোরামের সভাপতি। দেশের চলমান সংকট উত্তরণে ও জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করতে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্য গড়তে যৌথ সংবাদ সম্মেলনের আয়োজন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- গণফোরাম নির্বাহী সভাপতি- এডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, সভাপতি পরিষদ সদস্য- এডভোকেট ফজলুল হক সরকার, আব্দুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, সাংগঠনিক সম্পাদক- মুহাম্মদ রওশন ইয়াজদানী, মির্জা হাসান, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, মহিলা সম্পাদক নিলুফার আহম্মেদ শাপলা, ও ছাত্র সম্পাদক এডভোকেট মো. সানজিদ রহমান শুভ। এ ছাড়া বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মো. আব্দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য- আতিকুর রহমান, রানী শেখ, আলমগীর হোসেন ও সহ-সাংগঠনিক সম্পাদক মো. জসিম সরদার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বিজ্ঞাপন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status