ঢাকা, ১৪ জুলাই ২০২৪, রবিবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৭ মহরম ১৪৪৬ হিঃ

রাজনীতি

ইউরোপ-আমেরিকায় নালিশ করে বিএনপি পেয়েছে ঘোড়ার ডিম- ওবায়দুল কাদের

নওগাঁ প্রতিনিধি
৫ জুন ২০২৩, সোমবার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপি’র গণআন্দোলন ভুয়া, তাদের সঙ্গে জনগণ নেই। দেখতে দেখতে গেল ১৪ বছর তারা আন্দোলন করবে কোন বছর। ১৫ বছরে পা দিয়েছে। আন্দোলন হয় না। মরা গাঙে জোয়ার আসে না। তার মানে জনগণ না থাকলে, পাবলিক না থাকলে আন্দোলন হয় না। পাবলিক নাই বিএনপি’র আন্দোলন নাই। বিএনপি’র আন্দোলন ভুয়া। ৫২ দফা ভুয়া, ২৭ দফা ভুয়া। বিএনপি’র ৫৪ দল ভুয়া।

বিজ্ঞাপন
তাদের আজকে বড় জ্বালা। পদ্মা সেতু হয়ে গেল। মেট্রোরেল চালু হলো। বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হবে। কিছুদিন লোডশেডিং হয়তো থাকবে। সেটাও ঠিক হয়ে যাবে। বিএনপি’র অন্তরজ্বালা কমবে না। নালিশ করতেই থাকবে। তাদের সঙ্গে জনগণ না থাকায় আন্দোলনে ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে ধরনা দেয়। আর নালিশ করে কিন্তু কাজ হয় না। 

ইউরোপ ও আমেরিকায় নালিশ করে তারা পেয়েছে ঘোড়ার ডিম। যেখানেই গেছে তারা ঘোড়ার ডিম পেয়েছে। মির্জা ফখরুল দিবারাত্রী স্বপ্ন দেখেন ক্ষমতার ময়ূর সিংহাসনে যাওয়ার। দিবাস্বপ্ন দেখে কি সিংহাসনে যাওয়া যায়? তিনি গতকাল বেলা পৌনে ১২টায়  নওগাঁ নওজোয়ান মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক বাণিজ্য মন্ত্রী নওগাঁর কৃতী সন্তান মরহুম আব্দুল জলিলের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

এ সময় তিনি মরহুম জননেতা বর্ষীয়ান রাজনীতিবিদ আব্দুল জলিলের নেতৃত্বের প্রশংসা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আব্দুল জলিল দুর্দিনে দলের পতাকা ধরে রেখেছিলেন। তার বলিষ্ঠ নেতৃত্বে দল সুসংগঠিত হয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আন্দোলন করেছে। আমার রাজনীতিক বয়সে আওয়ামী লীগের যত সাধারণ সম্পাদক দেখেছি, তার মতো নেতৃত্ব আর কাউকে পাইনি।’

তিনি বলেন, ‘শেখ হাসিনা কাতারে গিয়ে জ্বালানির যে সহযোগিতা পেয়েছেন সেটা আমাদেরকে সংকট থেকে সামনের দিনগুলোতে উদ্ধার করবে। আপনাদের কাছে চামচাগিরি করবো না। যা সত্য তাই বলবো। সাধারণ মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য কষ্ট পাচ্ছেন। শেখ হাসিনা শান্তিতে নেই। আজকে বাংলাদেশে বঙ্গবন্ধু’র পর শেখ হাসিনার চেয়ে গরিব মানুষের আপনজন আর কেউ নেই। 

নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল প্রমুখ। স্মরণসভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। 

ওবায়দুল কাদের স্মরণসভায় যোগদানের আগে মরহুম জননেতা আব্দুল জলিলের কবর জিয়ারত করবেন এবং এরপর জেলা আওয়ামী লীগের নবনির্মিত দলীয় কার্যালয়ের ভবন উদ্বোধন করবেন। এ ছাড়া তিনি স্মরণসভা শেষে দুপুর আড়াইটায় নওগাঁ সাকির্ট হাউজে সড়ক বিভাগের চলমান কাজ নিয়ে সড়ক বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status