ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৬ হিঃ

শেষের পাতা

তবুও সতর্ক আনোয়ার

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২৮ মে ২০২৩, রবিবারmzamin

আরিফ ভোটে নেই। পথ পরিষ্কার। যারা আছেন তারাও ঢেউ তুলতে পারছেন না। তবুও সতর্ক আওয়ামী লীগ প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। শক্ত প্রতিদ্বন্দ্বিতার কথা মাথায় রেখেই সিলেটে নির্বাচনে কাজ চালাচ্ছে আওয়ামী লীগ। নেতারা বলছেন; কে ভোটে আছে কিংবা নেই- সেটি দেখার বিষয় নয়। প্রতিপক্ষ তো প্রতিপক্ষই। ভোটেই পাস করতে হবে। এ কারণে সিলেটে আওয়ামী লীগ আগের মতোই সক্রিয়। আরিফের নির্বাচন না করার ঘোষণায় স্বস্তি ফিরে আওয়ামী লীগ শিবিরে।

বিজ্ঞাপন
নেতা-কর্মীরাও হাঁফ ছেড়ে বাঁচেন। তবে সিলেটের নির্বাচন পরিচালনা কমিটির নেতারা নির্বাচনকে খুব সহজভাবে নিচ্ছেন না। নির্বাচনের ছক যেভাবে সাজানো আছে সেভাবে প্রচারণা সহ অন্যান্য কার্যক্রম চালানো হচ্ছে বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটির একাধিক নেতা। 

তারা জানিয়েছেন- মাঠে যেসব প্রার্থী আছেন তাদেরকে গুরুত্ব দিতে হচ্ছে। ভোটের মাধ্যমে আওয়ামী লীগ নগরে জয়লাভ করতে চায়। এর বিকল্প কিছু নেই। নির্বাচনী প্রচারাভিযানের মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থীকে নগরের মানুষের দ্বারে দ্বারে নিয়ে যাওয়ার পরিকল্পনা নেয়া হয়েছে। এতে করে পরিচিতি যেমন বাড়বে, তেমনি মানুষের সঙ্গে নৌকার প্রার্থীর সম্পৃক্ততা বাড়বে। এ ছাড়া- প্রার্থী এলাকা এলাকায় ঘুরে নগরের সমস্যাবলী নিজ চোখে দেখছেন। কোথায় কী করতে হবে সেটিও প্রচারণার মাধ্যমে রিহার্সেল হয়ে যাবে। সিলেট নগর আওয়ামী লীগের তৃণমূল তেমন শক্তিশালী নয়। এবার আনোয়ারুজ্জামান চৌধুরী প্রার্থী হওয়ায় তৃণমূল খুশি। নির্বাচনের সেন্টার কমিটি, জোন ভিত্তিক কমিটি, ওয়ার্ড কমিটির নেতাদের সঙ্গে যোগাযোগ বাড়বে নৌকার প্রার্থীর। এতে করে আনোয়ারুজ্জামান চৌধুরী কর্মীবান্ধব নেতা হিসেবে পরিচিতি লাভ করবেন। 

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণায় সবচেয়ে বেশি এগিয়ে আনোয়ারুজ্জামান চৌধুরী। চলতি বছরের ২২শে জানুয়ারি থেকে তিনি সিলেটের ভোটের মাঠে নামেন। এরপর থেকে ম্যারাথন অনুষ্ঠান করে যাচ্ছেন তিনি। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত তিনি ছুটে চলেছেন। দলীয়, সাধারণ মানুষ, পেশাজীবী সহ নগরের বেশির ভাগ মানুষের সঙ্গে তার মতবিনিময় হয়ে গেছে। এখন কেবল রয়েছে তৃণমূলের মানুষ। ২রা জুন আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু হলে প্রার্থী তৃণমূলের কাছে ছুটে যাবেন। পাশাপাশি আওয়ামী লীগের তরফ থেকে ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনার ছক সাজানো হয়েছে। প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগ, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং কেন্দ্রীয় নেতারা প্রচারণায় নামবেন।

 ঘরে ঘরে যাতে নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামানের প্রচারণা পৌঁছে সে উদ্যোগ গ্রহণ করা হবে। শুধু আওয়ামী লীগই নয়, যুবলীগ সহ অঙ্গসংগঠনের পক্ষ থেকে বিকল্প ধাপে সেন্টার, ওয়ার্ড ও আঞ্চলিক কমিটি গঠন করা হচ্ছে। প্রচারণায় গতি বাড়াতে তাদের পক্ষ থেকে সব কমিটির নেতা ঘরে ঘরে দিয়ে প্রচারণা চালাবেন। একই সঙ্গে তারা বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরবেন। সিলেট আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন- নির্বাচনের প্রচারণা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় টিমের সদস্যরা সিলেটে আসবেন। এবং তারা পর্যায়ক্রমে সিলেটের নির্বাচনী কার্যক্রমের বিষয়টি দেখভাল করবেন। কোনো ভাবেই যাতে ভুল না হয় সে বিষয়টি কেন্দ্রীয় নেতারা লক্ষ্য রাখবেন বলে জানিয়েছেন তারা। 

চারটি বিশেষায়িত হাসপাতাল করতে চাই- আনোয়ার: আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, আগামী ২১শে জুনের নির্বাচনে যদি সিলেট সিটির ভোটাররা আমাকে  ভোট দিয়ে নির্বাচিত করেন তা হলে সম্মানিত সিটিবাসীর স্বাস্থ্যসেবায় চারটি বিশেষায়িত নতুন হাসপাতাল করবো। শনিবার সকালে রাগীব- রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট ইউমেন্স হাসপাতালের পরিচালক ও ডাক্তারদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন। পেশাদারিত্ব ও মানবিকতার সঙ্গে মানুষের চিকিৎসা  সেবা দেয়ার আহ্বান জানিয়ে আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, চিকিৎসাসেবা হলো সবচেয়ে সম্মানজনক পেশা। একজন মানুষকে  সেবা করার মাধ্যমে সুন্দর জীবনে ফিরিয়ে আনার মতো আনন্দ আর কি হতে পারে? এ সময় উপস্থিত ছিলেন, রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আবেদ হোসেন, অধ্যাপক ডা. একেএম দাউদ, অধ্যাপক ডা. মো তারেক আজাদ,  জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. রণজিত সরকার, পরিচালনা উপ-পরিচালক ডা. আরমান আহমদ শিপলু। সিলেট ইউমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফজলুর রহিম কায়সার, পরিচালক নজরুল ইসলাম খান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু,  অধ্যাপক ডা. নজরুল ইসলাম ভূঁইয়া, ডা. সজীব। পরিচালনা উপ-পরিচালক ডা. হিমাংশু  শেখর দাসসহ নেতৃবৃন্দ। 

মাঠে স্ত্রী হলি চৌধুরী: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর সহধর্মিণী হলি চৌধুরী মেয়র প্রার্থী স্বামীর জন্য  দোয়া চেয়েছেন। শনিবার সকালে সিলেট রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় কালে  দোয়া এবং সহযোগিতা চান তিনি। এ সময় তিনি বলেন- আপনারা শুধু আমাদের পাশে থাকুন। আপনাদের মহামূল্যবান ভোট দিয়ে উন্নয়নের স্বার্থে আমার স্বামীকে সহযোগিতা করুন। আমি জানি আমার স্বামী একজন কাজের মানুষ ইনশাআল্লাহ্ উনি নির্বাচিত হলে প্রধানমন্ত্রীর  নেতৃত্বে এই পুণ্যভূমি সিলেট সিটির  অভূতপূর্ব উন্নয়ন হবে।

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status