ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

১৭২৭ কোটি টাকার প্রস্তাব

তবুও জিদানের সম্মতি পায়নি রোনালদোর ক্লাব

স্পোর্টস ডেস্ক
২৭ মে ২০২৩, শনিবার
mzamin

ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে বনিবনা হচ্ছিল না কোচ রুডি গার্সিয়ার। পর্তুগিজ সুপারস্টারকে সন্তুষ্ট করতে প্রধান কোচকেই ছাঁটাই করে দেয় আল নাসর এফসি। এরপর গার্সিয়ার জায়গায় রোনালদোরই সাবেক কোচ ফুটবল গ্রেট জিনেদিন জিদানকে দায়িত্ব দিতে চেয়েছিল সৌদি প্রো লীগের ক্লাবটি। তবে আল নাসরের প্রায় দুই হাজার কোটি টাকা পারিশ্রমিকের প্রস্তাবও গলাতে পারেনি জিদানের মন। খবরটি দিয়েছে ফরাসি গণমাধ্যম ‘ফুট মেরকাতো’। ২০২১ সালে রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছাড়েন জিনেদিন জিদান। এরপর আর কোনো দলের সঙ্গে চুক্তি হননি ফরাসি কিংবদন্তি। শোনা যায়, ফ্রান্স ফুটবল জাতীয় দলের কোচ হওয়ার ইচ্ছা ছিল জিদানের। তবে ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ) দিদিয়ের দেশমের সঙ্গে চুক্তি নবায়ন করায় জিদানের ইচ্ছা পূরণ হয়নি।

 পিএসজির সঙ্গে নাম জড়িয়েও খবরের শিরোনাম হয়েছেন তিনি। জুভেন্টাসও আগ্রহ দেখিয়েছে জিদানকে নিয়ে।

বিজ্ঞাপন
এমনকি ব্রাজিল জাতীয় দলও তিতের পর ফ্রেঞ্চ লেজেন্ডকে দায়িত্ব দিতে চেয়েছিল। ফুট মেরকাতো জানায়, এর মধ্যেই জিদানকে নিয়োগ দেয়ার প্রচেষ্টা চালায় আল নাসর এফসি। ফুট মেরকাতোর প্রতিবেদনে লেখা হয়, জিদানকে ২ বছরে ১৫ কোটি ইউরো পারিশ্রমিক দেয়ার প্রস্তাব দিয়েছিল সৌদি প্রো লীগের ক্লাবটি। বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৭২৭ কোটি ৬১ লাখ টাকা। তবে আল নাসরের প্রস্তাবে সাড়া দেননি ফ্রান্সকে ১৯৯৮ বিশ্বকাপ জেতানো জিদান। ফুট মেরকাতো জানিয়েছে, ফ্রান্সের দায়িত্ব না পাওয়ায় জিদান এখন ইউরোপের শীর্ষ পাঁচ লীগের যেকোনো বড় একটি ক্লাবের দায়িত্ব নিতে চান।

এদিকে আরেক ফরাসি ক্রীড়া গণমাধ্যম ‘গেট ফ্রেঞ্চ ফুটবল নিউজ’ জানিয়েছে, এখনও জিদানকে নিয়োগ দেয়ার চেষ্টা করছে পিএসজি। ক্রিস্তফ গালতিয়েরকে বাদ দিয়ে ফরাসি কোচকে ভেড়াতে চায় লা প্যারিসিয়ানরা।  


২০১৩ সালে রিয়াল মাদ্রিদের সহকারী কোচ হিসেবে কোচিং ক্যারিয়ার শুরু করেন জিনেদিন জিদান। ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত লস ব্লাঙ্কোদের ‘বি’ দল সামলান তিনি। ২০১৬ সালে প্রথম দফায় রিয়ালের সিনিয়র দলের কোচ হন জিদান। ২০১৮ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ২০১৯ সালে দ্বিতীয় দফায় রিয়ালের ডাগআউটে যোগ দিয়ে ২০২১ সালের ২২শে মে পর্যন্ত দায়িত্ব পালন করেন জিদান। এই সময়ের মধ্যে রিয়াল মাদ্রিদকে টানা তিনবার- ২০১৬, ২০১৭ এবং ২০১৮ চ্যাম্পিয়নস লীগ জেতান ফরাসি কিংবদন্তি। স্প্যানিশ লা লিগা জেতেন দু’বার- ২০১৭ এবং ২০২০ সাল। ২০১৮ এবং ২০২০ সালে রিয়ালকে দুটি স্প্যানিশ সুপারকাপ জেতান জিদান।  

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status