ঢাকা, ২২ জুন ২০২৪, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

‘নেইমারের আর্সেনালে যাওয়া উচিত’

স্পোর্টস ডেস্ক

(১ বছর আগে) ২৬ মে ২০২৩, শুক্রবার, ১২:৫৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৬ পূর্বাহ্ন

mzamin

চলতি মৌসুম শেষে ফরাসি ক্লাব পিএসজির ঘর ভাঙছে, এটা নিশ্চিত। আক্রমণভাগের অন্যতম প্রধান অস্ত্র লিওনেল মেসির ক্লাব ছাড়া এখন সময়ের ব্যাপার মাত্র। অবশ্য শুধু মেসি নয়, ইউরোপের সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী তার কাছের বন্ধু ব্রাজিলিয়ান নেইমারও পিএসজি ছাড়ছেন।

তবে নেইমারের ক্লাব ছাড়ার গুঞ্জন এই প্রথম নয়। গত কয়েক বছর ধরে ক্লাবের সঙ্গে সম্পর্কের অবনতি হয় তার। যদিও যে কোনো সময়ের চেয়ে এবারই নেইমারের ক্লাব ছাড়ার বড় সম্ভাবনা রয়েছে।

নেইমারের দিকে নজর রয়েছে ইংলিশ ক্লাব আর্সেনাল ও চেলসির। গুঞ্জন রয়েছে আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও নাকি নেইমারকে দলে টানতে চেষ্টা করছে।

ফ্রান্স ও আর্সেনালের সাবেক ফুটবলার এমানুয়েল পেতির মতে পিএসজি ছাড়লে আর্সেনালে যাওয়া উচিত নেইমারের। তাঁর মতে, আর্সেনালে নেইমার ফুটবলটা উপভোগ করতে পারবেন।

পেতি বলেন, ‘নেইমার যেকোনো বড় ক্লাবেই মানিয়ে নিতে পারবে। সে আর্সেনালে গেলে আমার ভালো লাগবে এবং আমি মনে করি, তারও ভালো লাগবে।’

ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপজয়ী দলের সদস্য পেতি ইংলিশ প্রিমিয়ার লিগের দল আর্সেনাল ও চেলসিতে খেলেছেন। তিনি বলেন, ‘আমি মনে করি, সে টেকনিক্যাল ফুটবল এবং আর্সেনালের ধরনটা পছন্দ করবে। সে নিজেকে অনেকটাই পরিণত করে তুলতে পেরেছে বলে তরুণ খেলোয়াড়দের সঙ্গে খেলতে পছন্দ করবে।’

গত কয়েক মৌসুম ধরে ইনজুরি নেইমারের নিত্যদিনের সঙ্গী।

বিজ্ঞাপন
এর মধ্যে গোড়ালির চোট বেশ ভোগাচ্ছে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে। চলতি মৌসুমে মাঠে নেমেছেন মাত্র ২৯ ম্যাচ।

কয়েকদিন আগেই তাঁকে (নেইমার) ক্লাবছাড়া করার আন্দোলনে নেমে পড়েন পিএসজির সমর্থকেরা। নেইমারকে নিয়ে ব্যঙ্গাত্মক স্লোগান দিতে দেখা যায় ক্লাবটির ‘আলট্রাস’ সমর্থক গোষ্ঠীকে। নেইমারের বাড়িও প্রায় ঘেরাও করে ফেলেছিল তারা।

এ কারণেই হয়তো পেতির মতে আর্সেনালে গেলে মানসিক শান্তিতে থাকতে পারবে নেইমার। তিনি বলেন, ‘পিএসজিতে যা কিছুর মধ্য দিয়ে সে যাচ্ছে, আর্সেনালে গেলে মানসিক শান্তিটা পাবে। সে যদি পিএসজি ছাড়েই, আর্সেনালে গেলে খুশি থাকবে।’

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status