ঢাকা, ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল ১৪৪৫ হিঃ

খেলা

নাসরকে জিতিয়ে সিজদা রোনালদোর

স্পোর্টস ডেস্ক

(১০ মাস আগে) ২৪ মে ২০২৩, বুধবার, ১:৪৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৪ পূর্বাহ্ন

mzamin

‘যস্মিন দেশে যদাচার’ প্রবাদটা শোনেননি এমন লোক হয়তো নেই। পরিবেশ পরিস্থিতি অনুযায়ী মেনে চলাকে বোঝায় এটা। এবার সৌদি আরবে প্রবাদটারই যেন বাস্তব প্রয়োগ ঘটালেন ক্রিস্টিয়ানো রোনালদো। দেশটির ক্লাব আল নাসরের হয়ে গোল করার পর সিজদা দেন তিনি। যেটা মুসলিম রাষ্ট্র হিসেবে সৌদি আরবের সংস্কৃতি। 

মঙ্গলবার রাতে লীগের গুরুত্বপূর্ণ ম্যাচে  আল শাবাবের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে ছিল আল নাসের। এরপর ঘুরে দাঁড়িয়ে রোনালদোর দুর্দান্ত গোলে ম্যাচ জিতে নেয় আল নাসর। ম্যাচের ৫৯তম মিনিটে নাসরকে জয় এনে দেওয়া গোলটি করেন রোনালদো। দুই ডিফেন্ডারকে বিভ্রান্ত করে বক্সের বাইরে থেকে গতিময় শট নেন তিনি। সেই শটের বিপরীতে প্রতিপক্ষ গোলরক্ষকের কিছু করারই ছিল না। সৌদি প্রো লীগে ১৫ ম্যাচ খেলে এটি রোনালদোর ১৪তম গোল।

এই গোলটা দেখে রোনালদোর সোনালি সময়কে মনে পড়ে যেতে পারে যে কারও।

বিজ্ঞাপন
সেরা সময়ের ঝলক বললেও হয়তো কেউ আপত্তি করবেন না। ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া সেই গোলের পর নিজের চেনা উদযাপনের পাশাপাশি লম্বা সময় সতীর্থদের আলিঙ্গনে থাকেন তিনি। এরপরই সিজদা দিয়ে আরও এক দফায় গোল উদযাপন করেন রোনালদো। 

তবে ২-০ গোলে পিছিয়ে পড়লেও ম্যাচে ফেরার বিশ্বাস ছিল রোনালদোর। ম্যাচ শেষে তিনি বলেন, ‘অসাধারণ একটি ম্যাচ খেলেছে আমাদের দল। ২-০ গোলে পিছিয়ে পড়ার পর ফেরাটা খুব কঠিন। তবে আমাদের বিশ্বাস ছিল শেষ পর্যন্ত এবং তিনটি গোল আমরা করতে পেরেছি।’ 
এর আগে প্রথমার্ধের শেষ দিকে একটি গোল শোধ করেন নাসরের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আন্দেরসন তালিসকা। বিরতি থেকে ফিরেই ম্যাচে সমতা ফেরান আব্দুল রহমান ঘারিব।

রোনালদোর কল্যাণে পাওয়া এই জয়ে লীগে শিরোপা জেতার আশা এখনও টিকে রইলো আল নাসরের। যদিও ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে এখনও শিরোপা জয়ের দৌড়ে ফেবারিট আল ইত্তিহাদ। তবে পরের ম্যাচেই তাদের হার দরজা খুলে দিতে পারে নাসরের।

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status