ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

নরসিংদীতে ঘর পাচ্ছে আরও ৪৫৯টি পরিবার

নরসিংদী প্রতিনিধি
২১ মার্চ ২০২৩, মঙ্গলবার

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নরসিংদী জেলায় হালনাগাদ নিরূপিত তালিকা অনুযায়ী প্রাথমিকভাবে বাছাইকৃত ১ হাজার ১৬১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ৭০২টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। চতুর্থ পর্যায়ে নরসিংদী জেলার ৬টি উপজেলায় অবশিষ্ট ৪৫৯টি ঘর উপকারভোগীদের নিকট হস্তান্তরের মাধ্যমে সমগ্র নরসিংদী জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হচ্ছে।  
এরমধ্যে নরসিংদী সদর উপজেলায় ৪০টি, পলাশে ৯৫টি, শিবপুরে ৭৫টি, বেলাবতে ১৩৯টি, মনোহরদীতে ৩৫টি ও রায়পুরা উপজেলায় ৭৫টি ঘর রয়েছে। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশব্যাপী একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায়ের নির্ধারিত মোট ৩৯ হাজার ৩৬৫টি ভূমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। একই সঙ্গে সারা দেশের ১৫৯টি উপজেলা এবং নরসিংদীসহ ৭টি জেলাকে ভূমিহীন, গৃহহীনমুক্ত জেলা হিসেবে ঘোষণা করবেন। গতকাল নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান আশ্রয়ণ প্রকল্পের বিস্তারিত বর্ণনা দেন। এ সময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। সাংবাদিকদের মধ্যে নরসিংদী প্রেস কøাবের সভাপতি মো. হাবিবুর রহমান হাবিব, সাবেক সভাপতি নিবারণ রায়, হলধর দাস, মনজিল এ মিল্লাত, তোফায়েল আহমেদ স্বপন প্রমুখ বক্তব্য রাখেন। 
প্রেস ব্রিফিংএ অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুম, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মেহেদী মোর্শেদ, সহকারী কমিশনার (ভূমি), মো. মেহেদী হাসান কাওছার প্রমুখ।

 

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status