ঢাকা, ১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

শেষের পাতা

কলম্বোয় মোমেনের সঙ্গে হিনা রাব্বানির সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার
৫ ফেব্রুয়ারি ২০২৩, রবিবার
mzamin

 পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রাব্বানি খারের সঙ্গে সাক্ষাৎ হয়েছে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের। শ্রীলঙ্কার ৭৫তম স্বাধীনতা   দিবস উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরে কলম্বো অবস্থানরত পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে দেশটির স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের সাইডলাইনে পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ওই সাক্ষাৎ হয়।
তারা বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে অর্থনীতি ও বাণিজ্যে পরস্পরের জন্য লাভজনক দ্বিপক্ষীয় সহযোগিতা নিয়ে আলোচনা করেছেন জানিয়ে রেডিও পাকিস্তান বলছে, দুই দেশের মধ্যেকার বাণিজ্যিক সম্পর্ক গতিশীল হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন হিনা রাব্বানি খার। তিনি অর্থনৈতিক, বাণিজ্য ও বিনিয়োগ সংযোগ জোরদার করা এবং পর্যটন ও দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধির প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন।
অন্যদিকে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এবং পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর মধ্যেকার বৈঠককে ‘সুন্দর ভবিষ্যতের জন্য এগিয়ে যাওয়া’ মন্তব্য করে ঢাকায় নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দিকী শনিবার এক টুইটে লিখেছেন,
‘তারা বিভিন্ন ক্ষেত্রে পরস্পরের জন্য লাভজনক দ্বিপক্ষীয় সহযোগিতা নিয়ে আলোচনা করেছেন।’
প্রসঙ্গত, উন্নয়নশীল আট মুসলিম রাষ্ট্রের জোট ডি-৮ এর পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সম্মেলনে যোগ দিতে গত বছরের জুলাই মাসে ঢাকায় আসার কথা ছিল পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রাব্বানি খারের। কিন্তু, শেষ সময়ে (সম্মেলনের একদিন আগে) পাকিস্তানের তরফে ওই সফর বাতিল করা হয়। সম্মেলনটিতে ভার্চ্যুয়ালি যোগ দেয়ার সুযোগ রয়েছে- এই অজুহাত দেখিয়ে সে সময় তার সশরীরে ঢাকায় আসা বাতিল করা হয়েছিল।
উল্লেখ্য, তিন সদস্যের প্রতিনিধিদল নিয়ে গত বৃহস্পতিবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছিলেন।

 

 

শেষের পাতা থেকে আরও পড়ুন

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status