ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

চট্টগ্রামে প্রকৌশলীর ওপর হামলার প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ

সিলেট স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

চট্রগ্রাম সিটি করপোরেশনের বিমানবন্দর সড়ক উন্নয়ন সম্পর্কিত আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে প্রেষণে নিয়োজিত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. গোলাম ইয়াজদানির ওপর জনৈক সাহাবউদ্দিনের নেতৃত্বে ঠিকাদার নামধারী সন্ত্রাসী দলের হামলার প্রতিবাদে মানববন্ধন এবং প্রতিবাদ সভায় এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. ইনামুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এলজিইডি সিলেট অঞ্চলের নির্বাহী প্রকৌশলী মো. ফারুক আহমদ, নির্বাহী প্রকৌশলী মো. শাহ আলম, সিনিয়র সহকারী প্রকৌশলী, এ, কে, এম সহিদুল ইসলাম, সহকারী প্রকৌশলী আবরার জাহিন শ্রেষ্ঠ, সহকারী প্রকৌশলী আবদুল্লাহ আল সাদিক, সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) মো. সালাউদ্দিন, সিলেট ও সুনামগঞ্জ জেলার ১৫ জন উপজেলা প্রকৌশলী এবং সিলেট ও সুনামগঞ্জ জেলার ১৫ জন উপ-সহকারী প্রকৌশলীসহ এলজিইডি সিলেটের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সরকার চট্টগ্রামের উন্নয়নে ব্যাপক প্রকল্প গ্রহণ করেছেন এবং প্রকৌশলীরা তাদের আন্তরিক ও সর্বাত্মক চেষ্টায় তা বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। এই সময়ে দায়িত্বরত একজন প্রকৌশলীর উপর কোনোরূপ উস্কানি ছাড়া সন্ত্রাসী আক্রমণ এই অগ্রযাত্রার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। আমরা এলজিইডি’র সকল স্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ এর তীব্র নিন্দা জানাই। 

কুমিল্লা  

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে: চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীর ওপর হামলার ঘটনায় মানববন্ধন করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, কুমিল্লা। গতকাল বিকালে নগরীর ধর্মসাগর হলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সামনে মানববন্ধন করেন কুমিল্লা এলজিইডি’র কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন- কুমিল্লা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মীর্জা মো. ইফতেখার আলী, কুমিল্লা এলজিইডি’র প্রধান প্রকৌশলী মো. মোস্তফা হাসান, কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী জিপি চৌধুরী, ডিপিডি আর টিআইপি-২ এর প্রকল্প সহ-সভাপতি (আইবি) কুমিল্লার আব্দুল মতিন। আইবি কুমিল্লার এক্সিকিউটিভ সভাপতি ইঞ্জিনিয়ার আবুল বাশার, আইবি কুমিল্লার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রহমত উল্লাহ কবির। মানববন্ধনে বক্তরা বলেন, এ ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে এবং গোলাম ইয়াজদানীর ওপর হামলার ঘটনায় ভিডিওতে  চিহ্নিত সন্ত্রাসীদেরকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান। অন্যথায় সারা দেশে ইঞ্জিনিয়ারা বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন।

বিজ্ঞাপন
পরে কুমিল্লা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সর্বস্তর কর্মকর্তা-কর্মচারী দুপুর  ৩ থেকে ৪টায়  একঘণ্টা কর্ম বিরতি পালন করেন। 

নোয়াখালী  

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে: প্রকল্প পরিচালকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গতকাল সোমবার দুপুরে নোয়াখালীতে এলজিইডি’র মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক কাজী গোলাম মোস্তফা, নির্বাহী প্রকৌশলী মো. লুৎফুর রহমান, এমদাদুল হক, এলজিইডি’র নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী মো. ইকরামুল হক ও সিনিয়র সহকারী প্রকৌশলী মো. আনোয়ার পারভেজ প্রমুখ। এ সময় ৯ উপজেলার এলজিইডি’র সকল কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। প্রতিবাদকারীরা বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানির কার্যালয়ে ঢুকে ১৫ সন্ত্রাসীর একটি সংঘবদ্ধ দল কোনোরকম ভূমিকা ছাড়াই ইয়াজদানির ওপর হামলা ও ভাঙচুর করে। ২২০ কোটি টাকার ৩৭টি লটের টেন্ডার জোরপূর্বক নিয়ে যাওয়ার চেষ্টা করে। নোয়াখালী জেলার কর্মকর্তা ও কর্মচারীরা সাহাবুদ্দিন, সঞ্জয় ভৌমিক কংকন, ফেরদৌস সুভাস ও হাবিবসহ কতিপয় ক্যাডারদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। 

ঠাকুরগাঁও 

স্টাফ রিপোর্টার, ঠাকুরগাঁও থেকে: এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীর ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসী শাহাবুদ্দিনসহ সকল হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলজিইডি’র সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। গতকাল দুপুরে জেলা নির্বাহী প্রকৌশলী কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে এলজিইডি’র কর্মকর্তা ও কর্মচারীরা অভিযোগ করে বলেন, প্রকাশ্য দিবালোকে শাহাবুদ্দিনসহ হামলাকারীরা মেরে ফেলার উদ্দেশ্যে জখম করে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীকে। এ ঘটনার পর মামলা হলেও মূল আসামিকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। অবিলম্বে তাকে গ্রেপ্তার করা না হলে আগামীতে আরও কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি উচ্চারণ করেন এলজিইডি’র কর্মকর্তা ও কর্মচারীরা। এ সময় জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শাহারুল আলম মণ্ডল, সিনিয়র সহকারী প্রকৌশলী সফিউল আলম, সহকারী প্রকৌশলী আনিসুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন। 

ফুলবাড়ী   

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীর সরকারি অফিস কক্ষে ঢুকে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে এবং হামলাকারীদের বিচারের দাবিতে ফুলবাড়ী উপজেলা এলজিইডি’র কর্মকর্তা-কর্মচারীর অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল সাড়ে তিনটায় ফুলবাড়ী উপজেলা পরিষদের সামন গেটে ও ফুলবাড়ী-নাগেশ্বরী মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত বক্তব্যে ফুলবাড়ী উপজেলা প্রকৌশলী আসিফ ইকবাল রাজিব প্রকল্প পরিচালক প্রকৌশলী গোলাম ইয়াজদানীর ওপর হামলাকারী সন্ত্রাসী ঠিকাদার শাহাবুদ্দিন সহ জড়িতদের আইনের আওতায় এনে উপযুক্ত বিচারের দাবি জানান।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচন/ সম্পদে এগিয়ে সাক্কু, মামলায় নিজাম উদ্দিন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status