ঢাকা, ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ রজব ১৪৪৪ হিঃ

অনলাইন

এমপিওভুক্ত শিক্ষকদের রাজনীতি বন্ধের প্রস্তাব ভালো: শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ২৪ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৭:০২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৫২ পূর্বাহ্ন

mzamin

এমপিওভুক্ত শিক্ষকদের রাজনীতি বন্ধে সরকারি কর্মচারী আচরণ বিধিমালার মতো এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জন্যও সুনির্দিষ্ট বিধিমালা করতে ডিসিরা যে প্রস্তাব দিয়েছেন তাকে ভালো বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার রাজধানীর ওসমানি স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের প্রথম দিনে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত আলোচনা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি। এমপিওভুক্ত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষক-কর্মচারীদের জন্য সরকারি কর্মচারীর মতো একটি বিধিমালা করার প্রস্তাবটি দিয়েছিলেন ঝিনাইদহের ডিসি মনিরা বেগম। প্রস্তাবের পক্ষে যুক্তি তুলে ধরে বলা হয়, এমপিওভুক্ত শিক্ষকদের সরাসরি রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত হওয়ার সুযোগ রয়েছে। এতে পাঠদান কার্যক্রমে তাঁদের দায়সারা আচরণ দেখা যায়।

 বিধিমালা হলে শিক্ষকতার পাশাপাশি ঠিকাদারি, সাংবাদিকতাসহ একাধিক পেশায় যুক্ত থাকার প্রবণতা ঠেকিয়ে শিক্ষকদের পাঠদানে আন্তরিক করা যাবে। বিধিমালা বা নীতিমালা থাকলে শিক্ষকতা পেশায় থেকে রাজনৈতিক সুবিধা গ্রহণে নিরুৎসাহিত করাও সম্ভব। এদিকে সম্মেলনে ২৪ ঘণ্টার জন্য ‘শিক্ষা চ্যানেল’ এর প্রস্তাব দিয়েছিলেন ঝালকাঠির ডিসি। এ বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন ‘আমরাও মনে করি এটি যৌক্তিক দাবি। প্রধানমন্ত্রী ও স্পিকারের বদন্যতায় আমরা সংসদ টেলিভিশনটি ব্যবহার করি। যদি আরেকটি পূর্ণাঙ্গ টেলিভিশন পাওয়া যায় তাহলে হয়তো খুব ভালো হয়।

বিজ্ঞাপন
এটি নিয়ে তাঁরাও কাজ করছেন, এটি ডিসিদের জানানো হয়েছে।’

পাঠকের মতামত

ভালো হবে এই উদ্যোগটা

Imran
২৫ জানুয়ারি ২০২৩, বুধবার, ৭:১০ অপরাহ্ন

তার আগে ব্যবসায়ীদের রাজনীতি বন্ধ করুন। ব্যবসায়ীরা রাজনীতিতে এসে নিজেদের খেয়াল- খুশি মত আইন করে ভোক্তাদের জীবন অতিষ্ঠ করে তুলছে। রাজনৈতিক প্রভাব খাটিয়ে ব্যাংকের টাকা লুট করছে। আরো কত কি করছে.....

Nimu Mahbub
২৪ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৮:৪৬ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status