ঢাকা, ২৭ জুন ২০২২, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ জিলক্বদ ১৪৪৩ হিঃ

অনলাইন

এক মাস পর করোনায় একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২১ মে ২০২২, শনিবার, ৬:০৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৫৪ অপরাহ্ন

এক মাস পর ফের করোনায় একজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্ত হয়েছে ১৬  জন। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১২৮ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫৩ হাজার ২০৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনার শনাক্তের হার শূন্য দশমিক ৪১ শতাংশ। আগের দিন এই হার ছিল শূন্য দশমিক৭৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৭২জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৭৪৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৭৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯২০টি নমুনা সংগ্রহ এবং ৩ হাজার ৯২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪০ লাখ ৭৮ হাজার  ৯৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শূন্য দশমিক ৪১ শতাংশ।

বিজ্ঞাপন
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তি পুরুষ। তিনি ঢাকা বিভাগের। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৫ জন এবং নারী ১০ হাজার ৫৩৩ জন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৯ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৯ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন,  চট্টগ্রাম বিভাগে শূন্য, রাজশাহী বিভাগে শূন্য, , রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে শূন্য, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে ৬  জন রোগী শনাক্ত হয়েছেন।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com