ঢাকা, ৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ রজব ১৪৪৪ হিঃ

অনলাইন

ব্রাজিলের দুই স্কুলে গোলাগুলি, নিহত ৩, আহত ১১

মানবজমিন ডিজিটাল

(২ মাস আগে) ২৬ নভেম্বর ২০২২, শনিবার, ১:২০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:১২ অপরাহ্ন

mzamin

ফের শিক্ষাঙ্গনে গুলি চললো। ব্রাজিলের এসপিরিটো সান্তো রাজ্যের দুটি স্কুলে সশস্ত্র বন্দুকধারীর গুলিতে অন্তত তিনজন নিহত ও ১১ জন গুরুতর আহত হয়েছেন। ব্রাজিলের কর্তৃপক্ষের বরাত দিয়ে সিএনএন এখবর জানিয়েছে। 

ব্রাজিলের স্কুলে গুলি চালানো বন্দুকধারীর কাছে একটি আধা-স্বয়ংক্রিয় অস্ত্র ছিল যা সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। অভিযুক্ত বন্দুকধারীকে সামরিক পোশাক পরে মুখ ঢেকে দেখা গেছে। বন্দুকধারীর বয়স ১৬ বছর বলে সন্দেহ করা হচ্ছে। সিএনএন-এর মতে, রাজ্যের রাজধানী ভিটোরিয়া থেকে ৫০ মাইল উত্তরে, আরাক্রুজ নামক ছোট শহরটিতে এই হামলাটি হয়েছিল। 

একটি টুইট বার্তায় এস্পিরিটো সান্তোর গভর্নর, রেনাটো কাসাগ্রান্ডে শুক্রবার নিশ্চিত করেছেন, "নিরাপত্তা বাহিনী  আক্রমণকারীকে ধরেছে যে এই কাপুরুষোচিত আচরণ করেছে , আরাক্রুজের দুটি স্কুলে হামলা করেছিল। অপূরণীয় ক্ষতির জন্য আমি তিন দিনের সরকারি শোক ঘোষণা করছি। আমরা কারণ অনুসন্ধান চালিয়ে যাব এবং শীঘ্রই এই ঘটনার পিছনে কি কারণ জানতে পারবো ।" গভর্নর বলেন, “প্রিমো বিট্টি স্কুল এবং প্রিয়া দে কোকিরাল এডুকেশনাল সেন্টারে হামলার ঘটনা ঘটে। জোড়া গোলাগুলির ঘটনাকে "অযৌক্তিক ট্র্যাজেডি" হিসাবে বর্ণনা করে, ব্রাজিলের রাষ্ট্রপতি, লুইজ ইনাসিও লুলা দা সিলভা  টুইট করে জানিয়েছেন -" দুঃখের সাথে জানাচ্ছি যে আমাকে এসপিরিটো সান্তোর আরাক্রুজ স্কুলে হামলার বিষয়ে জানানো হয়েছিল। এই  ট্র্যাজেডিতে নিহতদের পরিবারের পাশে আমি আছি ।

বিজ্ঞাপন
ঘটনার তদন্ত এগিয়ে নিয়ে যাবার জন্য আমার সমর্থন গভর্নর ক্যাসাগ্রান্ডের সাথে আছে। ”

সূত্র : theprint.in
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status