ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

খেলা

এশিয়া কাপ আয়োজনের প্রস্তাব দিয়েছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১৪ মে ২০২২, শনিবার

নানাবিধ সংকটে দুঃসময়ের মধ্য দিয়ে যাচ্ছে দক্ষিণ এশিয়ার দেশ শ্রীলঙ্কা।  দেশটির নিরাপত্তা ব্যবস্থাও প্রায় ভেঙে পড়ার উপক্রম। শ্রীলঙ্কার বর্তমান অস্থিরতার মধ্যে দেশটিতে এশিয়া কাপ আয়োজন নিয়ে সংশয় দেখা দিয়েছে। চলতি বছর ২৭ আগস্ট থেকে ১১ই সেপ্টেম্বর ভারত মহাসাগরের এই দ্বীপদেশে আয়োজিত হওয়ার কথা এবারের এশিয়া কাপ। তবে চলমান অস্থিরতার ফলে এই মহাদেশীয় টুর্নামেন্ট সেখানে আদৌ আয়োজন করা সম্ভব হবে কিনা তা নিয়ে এখন জল্পনা-কল্পনা চলছে। যদিও শ্রীলঙ্কা চাইছে সেখানেই এশিয়া কাপ আয়োজন করতে। 
এই মাসের শেষের দিকে এশিয়া কাপের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সংস্থার সভাপতি ও বিসিসিআইয়ের সচিব জয় শাহ শ্রীলঙ্কায় সংঘাত শুরু হওয়ার পর দেশটির ক্রিকেট বোর্ড সভাপতি শাম্মি সিলভা এবং প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভার সঙ্গে বর্তমান অবস্থা নিয়ে আলোচনা করেছেন বলে জানিয়েছে ভারতীয় নিউজপোর্টাল ক্রিকবাজ। শ্রীলঙ্কায় যদি যথা সময়ে এশিয়া কাপ আয়োজন সম্ভব না হয়, সেক্ষেত্রে টুর্নামেন্ট আয়োজনের নতুন ভেন্যু পেতে এসিসিকে সমস্যায় পড়তে হতে পারে। কারণ বছরের সে সময়টায় সংযুক্ত আরব আমিরাতে প্রচণ্ড দাবদাহ থাকে। এছাড়া ভারত-পাকিস্তানের দ্বন্দ্বের কারণে এই দুটি দেশেও টুর্নামেন্ট আয়োজনের সম্ভাবনা ক্ষীণ

বিজ্ঞাপন
আর এমনটা হলে আবারও বাংলাদেশ হতে পারে এশিয়া কাপের আয়োজক। বিসিবির একটি সূত্র ক্রিকবাজকে জানিয়েছে তারা প্রস্তুত আছে এশিয়া কাপ আয়োজনে। এরিমধ্যে এশিয়া কাপ আয়োজনে বিকল্প প্রস্তাবও দিয়ে রেখেছে বিসিবি। শ্রীলঙ্কায় যদি এশিয়া কাপ শেষ পর্যন্ত আয়োজন করা সম্ভব না হয়, সেক্ষেত্রে বাংলাদেশ এই টুর্নামেন্ট আয়োজন করবে । এসিসি এবং শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) কাছে বিসিবি এই আগ্রহের কথা জানিয়েছে বলে নিশ্চিত করেছে বিসিবির একটি সূত্র।
২০২১ এশিয়া কাপ পাকিস্তানে আয়োজনের কথা ছিল। তবে ভারতের পাকিস্তানে খেলতে অনীহা থাকায় টুর্নামেন্টের নতুন আয়োজক নির্ধারিত হয় শ্রীলঙ্কা। গত বছরই শ্রীলঙ্কায় এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে দেশটিতে তখন করোনার প্রকোপ বাড়তে থাকায় আসরটি পিছিয়ে এই বছরে চলে আসে।
দেশটিতে চলমান অস্থিরতার কারণে আরও একবার অনিশ্চয়তার মুখে পড়ে গেল এশিয়া কাপ। এছাড়াও আগামী জুনে অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফর নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে। দুই টেস্ট, পাঁচ ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কায় আসার কথা থাকলেও আপাতত অস্ট্রেলিয়া পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। তবে সফর সূচিতে এখনো কোন পরিবর্তনের ইঙ্গিত দেয়নি অজিরা।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com