ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

খেলা

সৌদি আরবের রঙে নিউক্যাসলের নতুন জার্সি

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১৩ মে ২০২২, শুক্রবার, ৫:২৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:২৯ অপরাহ্ন

ইংলিশ প্রিমিয়ার লীগের দল নিউক্যাসল ইউনাইটেডে সৌদি আরবের প্রভাব দৃশ্যমান হচ্ছে। ক্লাবের নতুন জার্সির ছবি ফাঁস হয়েছে অনলাইনে। অ্যাওয়ে জার্সির সঙ্গে সৌদি আরব জাতীয় ফুটবল দলের সাদা-সবুজ জার্সির অনেকটাই মিল রয়েছে। জার্সিটি প্রস্তুত করেছে বিখ্যাত বৃটিশ স্পোর্টসওয়্যার কোম্পানি ক্যাস্টর। স্পোর্টস মেইল বলছে, ইংল্যান্ডের বাইরে বিশেষ করে মধ্যপ্রাচ্যে রেভেনিউ বাড়াতে জার্সির ডিজাইনে এমন পরিবর্তন এনেছে নিউক্যাসল ইউনাইটেড। দলের কোচ এডি হাউয়েরও সম্মতি আছে এতে। ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র কারণে ইচ্ছামত খরচ করার সুযোগ নেই। ব্যয়ের চেয়ে আয় কম হলে দলবদল বাজারে সমস্যায় পড়বে ক্লাবটি। এসব দিক লক্ষ্য রেখে আয় বাড়াতে চাইছে নিউক্যাসল।

নতুন জার্সি নিয়ে দুই ভাগ হয়ে পড়েছেন নিউক্যাসল ভক্তরা। বাকযুদ্ধ চলছে সোশ্যাল মিডিয়ায়

বিজ্ঞাপন
ক্ষোভ ঝেরেছেন অনেকে। বিষয়টিকে উদ্দেশ্য প্রণোদিত, হতাশাব্যঞ্জক এবং ক্লাবের ঐতিহ্যে আঘাত বলে অভিহিত করেছেন তারা। নিউক্যাসল অবশ্য হোম জার্সির ডিজাইনে ঐতিহ্য বজায় রেখেছে। ২০২২-২৩ মৌসুমের জন্য সাদা-কালো স্ট্রাইপের ‘রেট্রো’ লুকের জার্সি এরই মধ্যে সাড়া ফেলেছে ভক্তকুলের মাঝে। 
সৌদির আরবের ইনভেস্টমেন্ট ফান্ড গত অক্টোবরে নিউক্যাসল ক্লাবের ৮০ শতাংশ শেয়ার কিনে নেয়। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বাধীন সৌদি কনসোর্টিয়াম গ্রুপ ৩০৫ মিলিয়ন পাউন্ডে বুঝে নেয় নিউক্যাসলের মালিকানা। ইউরোপের শীর্ষ ৫ লীগের মধ্যে নিউক্যাসলের মালিকই সবচেয়ে ধনী। গত জানুয়ারি থেকে দলবদল বাজারে প্রায় ৯০ মিলিয়ন পাউন্ড খরচ করেছে ক্লাবটি। তবে সীমাবদ্ধতার কারণে চাইলেই এক ট্রান্সফার উইন্ডোর মধ্যে নিউক্যাসলকে ম্যানচেস্টার সিটি কিংবা লিভারপুলের মতো বানিয়ে ফেলা সম্ভব নয়। ক্লাবের কোচ এডি হাউ বলেন, ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লের কারণে আমাদের নির্দিষ্ট গণ্ডির ভেতরে থেকে কাজ চালিয়ে যেতে হবে। আগে যেমন চাইলেই খেলোয়াড়দের পেছনে অর্থ ব্যয় করে এক মৌসুমের ভেতরেই দল পরিবর্তন করে ফেলতো পারতো ক্লাবগুলো, আমরা সেটা করতে পারবো না। তবে এর মানে এই নয় যে আমরা একেবারেই লক্ষ্যহীন। আমাদের স্কোয়াডে যে পরিবর্তনে আনতে হবে, আমরা এ ব্যাপারে ভালোভাবেই অবগত রয়েছি।’
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com