ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

দুর্নীতি-পরিবারতন্ত্রে ভারতের ক্রীড়াক্ষেত্র ক্ষতিগ্রস্ত হয়েছে: মোদি

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১১:৪৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৫১ অপরাহ্ন

বৃহস্পতিবার ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটের আহমেদাবাদ শহরের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ৩৬তম জাতীয় গেমসের শুভ সূচনা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু, উদ্বোধন করার পরই মঞ্চে বিস্ফোরক অভিযোগ শোনা গেলো প্রধানমন্ত্রীর কন্ঠে! তার বক্তব্য- ভারতে প্রতিভাবান ক্রীড়াবিদের অভাব নেই। অতীতেও তা ছিল না। তবে অতীতে সীমাহীন দুর্নীতি, পরিবারতন্ত্র, স্বজনপ্রীতির ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে ভারতের ক্রীড়াক্ষেত্র। যার প্রভাব সরাসরি পড়েছিল ক্রীড়াবিদদের পারফরম্যান্সে।

ভারতের প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে ইতিমধ্যেই দেশটিতে আলোড়ন পড়ে গিয়েছে। হিন্দুস্তান টাইমস জানাচ্ছে- ওই অনুষ্ঠান মঞ্চে মোদি নিজ বক্তব্যে বলেন, ‘ক্রীড়াবিদরা অতীতে ভালো পারফরম্যান্স করতে পারেনি। কারণ ছিল অতীতের স্বজনপ্রীতি, সীমাহীন দুর্নীতি এবং পরিবারতন্ত্র। আমরা ক্ষমতায় আসার পরে এই গোটা সিস্টেমকে পরিষ্কার, পরিচ্ছন্ন করে তুলেছি।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আরও বলেছেন, '২০১৪ সালেই দেশে চালু হয়েছিল ‘ফার্স্ট অ্যান্ড বেস্ট' সিরিজ। আমাদের নবীনরা সেটাকেই ক্রীড়াক্ষেত্রে এগিয়ে নিয়ে গেছেন। আট বছর আগে ভারতীয় অ্যাথলেটরা ১০০ টিরও কম আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিত।

বিজ্ঞাপন
এখন তারা ৩০০ টিরও বেশি আন্তর্জাতিক ইভেন্টে অংশ নেয়।'

৩৬তম জাতীয় গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে দেশের সমস্ত কৃতি ক্রীড়াবিদদের ধন্যবাদ জানান মোদি। ওইদিন আহমেদাবাদ স্টেডিয়ামে উপস্থিত ছিলেন ভারতীয় অলিম্পিয়ান পিভি সিন্ধু, নীরজ চোপড়া, রবি কুমার দাহিয়া প্রমুখ।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status