ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

গরুর ঘাস কাটা নিয়ে বিরোধ

বরিশালে নারীকে কুপিয়ে হত্যা করলো যুবলীগ-ছাত্রলীগকর্মীরা

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে
৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার

গরুর জন্য ঘাস কাটাকে কেন্দ্র করে বিরোধের জেরে বরিশালের গৌরনদীতে শুকুরন বেগম (৫০) নামে এক নারীকে কুপিয়ে হত্যা করেছে ছাত্রলীগ নামধারী ক্যাডাররা। এ ঘটনায় আরও ৫ জনকে পিটিয়ে আহত করা হয়েছে। গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বঙ্কুরা গ্রামে এ ঘটনা ঘটে।  নিহতের স্বজনরা জানান, বঙ্কুরা গ্রামের সৌদি প্রবাসী বারেক বেপারীর জমির ঘাস কেটে নেয়ার অভিযোগে গত মঙ্গলবার সকালে স্থানীয় দুলাল বয়াতী ও তার বোন শুকুরন বেগমের সঙ্গে প্রতিবেশী বারেকের স্ত্রী রিনা বেগমের ঝগড়া হয়। এ ঘটনার জের ধরে ওইদিন সন্ধ্যায় রিনা বেগম প্রতিবেশী দুলাল বয়াতীকে জুতাপেটা করে। পরে আবারো রিনা বেগম প্রতিশোধ নেয়ার জন্য তার মেয়ে জামাতা গৌরনদীর যুবলীগকর্মী নাসির কাজীকে খবর দেয়। নাসির কাজী ও তার সহযোগী উপজেলা ছাত্রলীগ নেতা পরিচয়ধারী সজিবুর রহমান জিয়ার নেতৃত্বে একদল ক্যাডার রামদা ও লোহার রড় নিয়ে বুধবার রাত সাড়ে ৭টার দিকে বঙ্কুুরা গ্রামে দুলাল বয়াতীর বাড়ি হামলা চালায়। হামলাকারীরা দুলালের বোন শুকুরন বেগম (৫০), নিকট আত্মীয় মিনার বেগম (৪০), দুলালের স্ত্রী শিল্পী বেগম (৪০), ছেলে আবু হানিফ বয়াতী (২২) ও মেয়ে স্কুলছাত্রী মনিকা বেগম (১৫)সহ ৬ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। এ সময় দুলাল বয়াতীর বসতঘর ভাঙচুর করে তারা। আহতদের ওইরাতেই গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক মাথায় ধারালো অস্ত্রের আঘাত লাগা শুকুরন বেগমকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন
এ ঘটনায় নিহতের ভাতিজা আবু হানিফ বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করে গতকাল ভোরে গৌরনদী থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। পুলিশ এখন পর্যন্ত অভিযুক্ত কাউকে আটক করতে পারেনি। নিহত শুকুরন বেগম ওই উপজেলার বঙ্কুুরা গ্রামের হারুন তালুকদারের স্ত্রী। তবে ওই হামলার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগের কেউ জড়িত নয় বলে দাবি করেছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাহাবুব আলম ও উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের ইসলাম সান্টু ভূঁইয়া।  গৌরনদী থানার ওসি মো. আফজাল হোসেন জানান, মাথায় ধারালো অস্ত্রের কোপে শুকুরন বেগম নিহত হয়েছে। হামলায় আরও কয়েকজন স্বজন আহত হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় নিহতের ভাতিজা বাদী হয়ে থানায় অভিযোগ দিয়েছেন। অভিযোগটি মামলা হিসেবে রুজু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে ওসি জানান।

পাঠকের মতামত

অপকর্ম করলে কেউ না। পরে দেখা যায় গুষ্টিশুদ্ধই তাদের,সোনার ছেলে। কোন সভ্য দেশে ছাত্রলীগের মত সন্ত্রাসী ছাত্র সংগঠন আছে কি?

রুহুল আমিন
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৫:৩১ অপরাহ্ন

Shame, পূরুষত্ব জাহির করল নারীর সাথে । নদীতে ডুবে মরা উচিত এসব লোকের।

Kazi
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৫:১৪ অপরাহ্ন

ছাত্রলীগের কেউ নয় বলে দাবী তরেছ্ন। এটা তাদের ই কাজ। কারন বাংলাদেশে মানুষ পিটিয়ে এবং কুপিয়ে মারার সংষ্কৃতি তারাই আবিষ্কার করেছে। এবং ধারাবাহিকভাবে তারা এটা করে যাচ্ছে। এ ধরনের তান্ডব আর কেউ আবিষ্কার ও করে নাই এবং কেউ করে ও না। অতএব এটা তাদের ই কাজ। যেখানেই শুনবেন যে কাউকে পিটিয়ে বা কুপিয়ে মারা হয়েছে সেখানেই বুঝবেন যে এটা লীগ ই করেছে। তারাই কেবল এটা করতে পারে। এ ধরনের পাষন্ড হৃদয় তাদের ই আছে।

Salim Khan
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৫:১২ অপরাহ্ন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন সর্বাধিক পঠিত

আন্দোলনে উত্তাল জাবি/ ‘দ্বিতীয় মানিকের উত্থান’

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status